ঢাকা, মঙ্গলবার, ১৪ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

লা লিগায় ইতিহাস গড়ল রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৭ ১০:৪৬:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৮ ১:৩৩:২৩ এএম

এমন রেকর্ড নেই অন্য কারো।

শতবর্ষী ইতিহাস সমৃদ্ধ দল রিয়াল মাদ্রিদ। রয়েছে তাদের অসংখ্য রেকর্ড। শোকেসে অসংখ্য ট্রফি। এ দলটিতে খেলেছেন সময়ের সেরা তারকা ফুটবলাররা। অনেকে এ জার্সি জড়িয়ে হয়েছেন তারকা।

স্পেনের সবথেকে পুরোনো ও অভিজাত ক্লাবটি এবার অনন্য উচ্চতায় উঠল। যেখানে তাদের একক আধিপত্য।   লা লিগায় প্রথম দল হিসেবে ১৭০০তম জয়ের স্বাদ পেল রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে তারা ২-০ গোলে হারিয়েছে এস্পানিওলকে। দলের হয়ে একটি করে গোল করেন রাফায়েল ভারানে ও করিম বেনজামা।

শেষ ৯ ম্যাচে রিয়াল মাদ্রিদ হারেনি কোনো ম্যাচে। ৭ ম্যাচ তারা জিতেছে। ড্র করেছে ২টি। এমন ভালো সময় তারা শেষ কাটিয়েছেন ২০১৭ সালের ডিসেম্বরে। জিনেদিন জিদানও ওই সময় রিয়ালের কোচ ছিলেন। ওই সময়ে টানা ১০ ম্যাচে অপরাজিত ছিল তারা। 

৩৭ মিনিটে ভারানে বাঁপায়ে শট নিয়ে স্বাগতিক দলকে এগিয়ে নেন। বল অ্যাসিস্টে ছিলেন বেনজামা। বিরতির আগে ওই এক গোলই লিড ছিল রিয়াল মাদ্রিদের। দ্বিতীয়ার্ধে ফিরে রিয়াল মাদ্রিদকে গোলের জন্য অপেক্ষা করতে হয় ৭৯ মিনিট পর্যন্ত। ২১ বছর বয়সি ফেডেরিকো ভালভার্দের বাড়ানো বলে পা ছুঁইয়ে গোল করেন করিম বেনজামা।

এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে নিজেদের জায়গা ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। ১৫ ম্যাচে ১০ জয়, ৪ ড্র ও ১ হারে তাদের পয়েন্ট ৩১। এক ম্যাচ কম খেলে বার্সেলোনার অবস্থান দুইয়ে। ১৪ ম্যাচে ১০ জয়, ১ ড্র ও ৩ হারে বার্সেলোনার পয়েন্ট ৩১। ৩০ পয়েন্ট নিয়ে সেভিয়া আছে তিনে।


ঢাকা/ইয়াসিন