ঢাকা, মঙ্গলবার, ৭ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

মেসির হ্যাটট্রিকে শীর্ষে ফিরল বার্সা

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৮ ৮:৪৪:১৭ এএম     ||     আপডেট: ২০১৯-১২-০৮ ১০:৩২:৪০ এএম

ন্যু ক্যাম্পে ম্যাচ শুরুর আগে নিজের ষষ্ঠ ব্যালন ডি’অর তুলে ধরেছিলেন লিওনেল মেসি। মায়োর্কার বিপক্ষে বার্সেলোনা অধিনায়ক বর্ষসেরার পুরস্কার জয়ের উদযাপনটা করলেন দারুণভাবেই। আর্জেন্টাইন তারকার দারুণ এক হ্যাটট্রিকে মায়োর্কাকে ৫-২ গোলে হারিয়ে লা লিগার শীর্ষে ফিরেছে বার্সেলোনা।

ম্যাচ শুরুর আগে মেসির তিন ছেলে নিয়ে এসেছিল সদ্য জেতা তার ব্যালন ডি’অর ট্রফি। ছেলেদের নিয়ে সেই ট্রফি উঁচিয়ে ধরেন মেসি। এরপর ম্যাচে দারুণ এক হ্যাটট্রিক করে বার্সেলোনা ফরোয়ার্ড গড়লেন রেকর্ড। ক্রিস্টিয়ানো রোনালদোকে (৩৪) পেছনে ফেলে লা লিগায় সবচেয়ে বেশি হ্যাটট্রিকের মালিক এখন আর্জেন্টাইন তারকা (৩৫)।

শনিবার রাতে ঘরের মাঠে সপ্তম মিনিটে গোলের সূচনাটা করেছিলেন অবশ্য আঁতোয়ান গ্রিজমান। আর এই গোলে অ্যাসিস্ট কার জানেন? গোলরক্ষকের! বার্সার জার্মান গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনের গোল কিক থেকে মাঝ মাঠে বল পেয়ে যান গ্রিজমান। সেখান থেকে টেনে নিয়ে যান বল, এরপর এগিয়ে আসা গোলরক্ষককে চমৎকার চিপে পরাস্ত করে ন্যু ক্যাম্পকে উল্লাসে ভাসান ফরাসি ফরোয়ার্ড।

সপ্তদশ মিনিটে নিজের গোলের খাতা খোলেন মেসি। গ্রিজমানের বাড়ানো বল পেয়ে বক্সের বাইরে থেকে বা পায়ের বাঁকানো শটে জাল খুঁজে নেন তিনি। কোনো সুযোগই পাননি অতিথি গোলরক্ষক।

২৮ মিনিটে গোল পেতে পারতেন আরেক ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। কিন্তু তার বাঁকানো শট প্রতিহত হয় বারপোস্টে। ৩৫ মিনিটে একটি গোল শোধ করেন মায়োর্কার বুদিমির।

তবে বিরতির আগে অতিথিদের জালে আরও দুবার বল পাঠায় বার্সা। ৪১ মিনিটে ইভান রাকিটিচের বাড়ানো বল থেকে প্রথম গোলের মতো আবারও বাঁকানো শটে গোল করেন মেসি। ৪৩ মিনিটে ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের পাস থেকে অবিশ্বাস্য এক ব্যাকহিলে গোল করেন সুয়ারেজ।

৬৪ মিনিটে মায়োর্কার হয়ে আরেকটি গোল শোধ করেন বুদিমির। তবে ৮৩ মিনিটে মেসি নিজের ষষ্ঠ ব্যালন ডি’অর উদযাপন করেন হ্যাটট্রিক পূর্ণ করে। সুয়ারেজের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে জালে পাঠান বার্সা অধিনায়ক।

এই জয়ে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় দুই নম্বরে আছে রিয়াল মাদ্রিদ।



ঢাকা/পরাগ