ঢাকা, মঙ্গলবার, ৭ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সোনা জিততে সৌম্যদের টার্গেট ১২৩

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৯ ১:২৫:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৯ ৪:০০:০৪ পিএম

এসএ গেমস মেয়েদের ক্রিকেটে আগের দিন বাংলাদেশকে সোনা এনে দিয়েছেন সালমা খাতুন, জাহানারা আলমরা। আজ ছেলেদের ক্রিকেটে সোনা জয়ের হাতছানি সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্তদের সামনে।

কীর্তিপুর ত্রিভুবন ইউনিভার্সিটি ক্রিকেট মাঠে ফাইনালে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলকে ১২২ রানে আটকে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। আগে ব্যাট করতে নেমে শেষ বলে অলআউট হওয়ার আগে ১২২ রান করে শ্রীলঙ্কা। সোনা জিততে বাংলাদেশকে করতে হবে ১২৩ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার শুরুটা ভালো হয়েছিল। ৩৬ রানের উদ্বোধনী জুটি গড়ে ফেলেছিলেন পাথুম নিসানকা ও নিশান ফার্নান্দো। ২২ রান করা নিসানকাকে রান আউট করে এ জুটি ভাঙেন জাকির হাসান।

পরের ওভারে জোড়া আঘাত হানেন হাসান মাহমুদ। তরুণ পেসার ফিরিয়ে দেন লাসিথ ক্রুসপুলি ও কামিন্দু মেন্ডিসকে। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় লঙ্কানরা।

৭০ রানে ৬ উইকেট হারানো শ্রীলঙ্কা একশ পার করতে পারে শাম্মু আসানের কল্যাণে। অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ইনিংস সর্বোচ্চ ২৫ রান আসে তার ব্যাট থেকে। এছাড়া ফার্নান্দো ১৬ ও অধিনায়ক চারিথ আসালাঙ্কা করেন ১২ রান।

চার ওভারে ২০ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার হাসান মাহমুদ। ২৮ রানে ২ উইকেট নেন বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। সুমন খান ১৬ রানে ও মেহেদী হাসান ১৮ রানে নেন একটি করে উইকেট। সৌম্য ৩২ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন।

আগের দিন প্রথম পর্বের শেষ ম্যাচেও মুখোমুখি হয়েছিল এই দুই দল। যেখানে শ্রীলঙ্কার সামনে স্রেফ উড়ে গিয়েছিল বাংলাদেশ। ১৫০ রান করে ম্যাচ হেরেছিল ৯ উইকেটে। আজ ফাইনালে তাই বাংলাদেশের সামনে প্রতিশোধ নেওয়ার সুযোগও।

বাংলাদেশ টানা তিন ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করেছিল। এরপর শ্রীলঙ্কার কাছে ওই হার। আর শ্রীলঙ্কা জিতেছে তাদের চার ম্যাচেই।

 

ঢাকা/পরাগ