ঢাকা, মঙ্গলবার, ১৪ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

একেই বলে স্পোর্টসম্যানশিপ!

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১০ ১২:৫২:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১০ ৭:৩৭:১৮ পিএম

এই ম্যাচে টসের পর ফাফ ডু প্লেসির এক মন্তব্য বেশ হাস্যরসের জন্ম দিয়েছে। একই ম্যাচে স্পোর্টসম্যানশিপের অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন শ্রীলঙ্কান পেসার ইসুরু উদানা।

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট এমএসএলে রোববার মুখোমুখি হয়েছিল পার্ল রকস ও নেলসন ম্যান্ডেলা বে জায়ান্টস।

১৬৮ রানের লক্ষ্য তাড়ায় ব্যাট করছিল বে জায়ান্টস। ১৯তম ওভারে বোলিংয়ে আসেন উদানা। শেষ দুই ওভারে বে জায়ান্টসের প্রয়োজন ছিল ৩০ রান। উইকেটে ছিলেন হেইনো কুন ও মার্কো মারাইস।

প্রথম চার বলে ৬ রান দেন লঙ্কান পেসার উদানা। পঞ্চম বলে কুনের শট নন-স্ট্রাইকার মারাইসের গায়ে লেগে উদানার কাছে চলে যায়। মারাইস তখন প্রায় মধ্য পিচের কাছাকাছি গিয়ে পড়ে যান।

উদানা বল নিয়ে থ্রো করে স্টাম্প ভেঙে দিলে প্যাভিলিয়নে ফিরতে হতো মারাইসকে। কিন্তু ব্যাটসম্যানের গায়ে লেগে পাওয়া বলে উদানা সেটি করলেন না।

এক ধারাভাষ্যকার সঙ্গে সঙ্গে বললেন, ‘স্পিরিট অব ক্রিকেটের কী অসাধারণ দৃশ্য। সে চাইলে তাকে আউট করতে পারত। কিন্তু বলের আঘাতে মাঝ পিচে পড়ে যাওয়া মারাইসকে সে আউট করার চেষ্টাই করল না।’

সামাজিক যোগাযোগমাধ্যমেও এ নিয়ে উদানাকে প্রশংসায় ভাসান অনেকে। ম্যাচটি শেষ পর্যন্ত উদানার পার্ল রকস ১২ রানে জিতে নেয়।

শ্রীলঙ্কার হয়ে ২০০৯ সালে অভিষেক হওয়া উদানা এখন পর্যন্ত ১৫টি ওয়ানডের পাশাপাশি ২৭টি টি-টোয়েন্টি খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে এই পেস বোলিং অলরাউন্ডারের শিকার ৩৫ উইকেট।

**‘আমার বোনের সঙ্গে বিছানায়, তাই সে খেলছে না’

 

ঢাকা/ইমন/পরাগ