ঢাকা, রবিবার, ১২ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বিপিএলে কোন দলের অধিনায়ক কে?

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১০ ৭:১৯:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১০ ৮:৩৬:৩১ পিএম
ছবিতে নেই রংপুরের অধিনায়ক মোহাম্মদ নবী, ঢাকার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার বদলে আছেন মুমিনুল হক

উদ্বোধনী অনুষ্ঠান হয়ে গেছে দুই দিন আগেই। বুধবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের মাঠের লড়াই।

সোমবার পর্যন্তও সাত দলের মধ্যে ছয়টিরই অধিনায়কের নাম ছিল অজানা। শুধু ঢাকা প্লাটুন আনুষ্ঠানিকভাবে তাদের অধিনায়কের নাম ঘোষণা করেছিল। ঢাকাকে নেতৃত্ব দেবেন বিপিএলে চারবারের শিরোপাজয়ী অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

টুর্নামেন্ট শুরুর আগের দিন বাকি ছয় দলও আনুষ্ঠানিকভাবে তাদের অধিনায়কের নাম ঘোষণা করেছে। মাশরাফিসহ চার দলের অধিনায়কত্ব পেয়েছেন দেশি ক্রিকেটার। বাকি তিন দল তাদের নেতৃত্ব তুলে দিয়েছে বিদেশিদের হাতে।

রাজশাহী রয়্যালসের নেতৃত্ব পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। কুমিল্লা ওয়ারিয়র্সের অধিনায়কত্ব করবেন শ্রীলঙ্কান অলরাউন্ডার দাসুন শানাকা। রংপুর রেঞ্জার্সের নেতৃত্বে থাকছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী।

খুলনা টাইগার্স অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে মুশফিকুর রহিমকে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক করা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে।

যদিও হ্যামস্টিংয়ের চোট থেকে এখনো পুরোপুরি সেরে না ওঠায় মাহমুদউল্লাহকে প্রথম দুই ম্যাচে পাচ্ছে না চট্টগ্রাম। এই দুই ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন গত বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপাজয়ী অধিনায়ক ইমরুল কায়েস।

এছাড়া সিলেট থান্ডারের অধিনায়কত্ব করবেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। মোসাদ্দেক এবারই প্রথম বিপিএলে নেতৃত্ব দেবেন।

অধিনায়কদের আনুষ্ঠানিক ফটোসেশন হয়েছে মঙ্গলবার সন্ধ্যায়। সেখানে অবশ্য ঢাকার অধিনায়ক মাশরাফি উপস্থিত ছিলেন না। তার বদলে ছিলেন মুমিনুল হক। রংপুরের অধিনায়ক নবীও অনুপস্থিত ছিলেন।


ঢাকা/পরাগ