ঢাকা, মঙ্গলবার, ৭ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

লাবুশেনের সেঞ্চুরির হ্যাটট্রিকে অস্ট্রেলিয়ার দিন

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১২ ৬:৩৫:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১২ ৭:৪৩:০৪ পিএম

টেস্ট ক্রিকেটে মার্নাস লাবুশেনের দুর্দান্ত ফর্ম অব্যাহতই রয়েছে। সেঞ্চুরি তুলে নিয়েছেন টানা তৃতীয় ইনিংসে। তার সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পার্থ টেস্টে বড় সংগ্রহের পথে আছে অস্ট্রেলিয়া।

গোলাপি বলে দিবারাত্রির এই টেস্টে বৃহস্পতিবার প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেটে ২৪৮ রান। লাবুশেন ১১০ ও ট্রাভিস হেড ২০ রানে অপরাজিত আছেন।

পার্থ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমেছিল অস্ট্রেলিয়া। সতর্ক ব্যাটিংয়ে প্রায় এক ঘণ্টা পার করে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও জো বার্নস। পানি পানের বিরতির আগে শেষ বলে বার্নসকে (৯) ফিরিয়ে ৪০ রানের জুটি ভাঙেন কলিন ডি গ্র্যান্ডহোম। 

ওয়ার্নার এগোচ্ছিলেন ফিফটির দিকে। তবে নিল ওয়াগনারের অসাধারণ এক ক্যাচে শেষ হয় ওয়ার্নারের ৪৩ রানের ইনিংস। ওয়াগনারের নিচু ফুলটস বল ড্রাইভ করেছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। বুলেট গতিতে আসা বল প্রায় মাটি থেকে হাতে জমান ওয়াগনার, তাও এক হাতে।

তৃতীয় উইকেটে শতরানের জুটিতে অস্ট্রেলিয়াকে এগিয়ে নেন লাবুশেন ও স্টিভেন স্মিথ। সেই সঙ্গে লাবুশেন তুলে নেন টানা তৃতীয় সেঞ্চুরি, ১৬৬ বলে। এরপরই স্মিথকে ফিরিয়ে ১৩২ রানের জুটি ভাঙেন ওয়াগনার। ওয়ার্নারের মতো স্মিথের ব্যাট থেকেও আসে ৪৩ রান।

এরপর ম্যাথু ওয়েড বেশিক্ষণ টেকেননি। বোল্ড হয়ে যান টিম সাউদির বলে। হেডকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টা কাটিয়ে দেন লাবুশেন। ২০২ বলে ১৪ চার ও এক ছক্কায় ১১০ রানে অপরাজিত আছেন তিনি।

লাবুশেন ক্যারিয়ারের প্রথম তিনটি সেঞ্চুরিই করলেন টানা তিন ইনিংসে। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টে একটি করে ইনিংসে করেছিলেন ১৮৫ ও ১৬২। এবারের ইনিংসটি কোথায় গিয়ে থামে, সেটাই দেখার।


ঢাকা/পরাগ