ঢাকা, মঙ্গলবার, ৭ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

খানিকটা জড়তা আছে, ঠিক হয়ে যাবে : মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১২ ৬:৫০:২৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১২ ৮:৫৯:০৩ পিএম

বিশ্বকাপের পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার দিনটি রাঙাতে পারেননি মাশরাফি বিন মুর্তজা।

মিরপুরে ঢাকা প্লাটুনের হয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন ১০ নম্বরে। দল তখন খাদের কিনারায় দাঁড়ানো। সেখান থেকে ১০ বলে ২ ছক্কায় ১৮ রান করে দলকে সম্মানজনক স্কোর এনে দিয়েছিলেন মাশরাফি।

ব্যাটিংয়ে মান রাখলেও বোলিং ছিল না ধার। ফেরার দিনে পারেননি নিজের প্রত্যাশা মেটাতে, দলের চাহিদা পূরণ করতে। ম্যাচ শেষে তিনি জানিয়েছেন, খানিকটা জড়তা আছে। তবে তার বিশ্বাস, দ্রুতই সব সামলে ফিরবেন স্বরূপে।

৩ ওভারে বোলিং করেছেন। ১৮ রানে ছিলেন উইকেটশূন্য। নতুন বলেই এসেছিলেন আক্রমণে। হজরতউল্লাহ জাজাইকে লেগ স্টাম্পের ওপরে দেন প্রথম বল। পরের বলে লিটন দাসকে স্বাগত জানান স্লোয়ার বাউন্সারে। ওই ওভারে খরচ করেন ৪ রান।

প্রান্ত বদলে চতুর্থ ওভারে আবার বোলিংয়ে আসেন। ওই ওভারের তৃতীয় বলে জাজাই ড্রাইভ করে মাশরাফিকে হাঁকান বাউন্ডারি। তার দ্বিতীয় ওভারে আসে ৬ রান। প্রথম স্পেলে ২ ওভারে দিয়েছেন ১০ রান।

নিজের শেষ ওভার করতে আসেন ১৩তম ওভারে। সেই ওভারে দেন ৮ রান।  বোলিংয়ের আহামরি গতি ছিল না।  ছিল না বৈচিত্র্য।  বোলিং আক্রমণ ছিল নির্বিষ। সব মিলিয়ে ফেরার দিনটি কেটেছে বিবর্ণ।  তাতে অবশ্য হতাশ হচ্ছেন না মাশরাফি।

‘অনেক দিন পর মাঠে নামলাম, কিছুটা জড়তা আছে। খেলোয়াড়রা অনেক দিন বাইরে থাকলে যে সমস্যাগুলো হয়, সেটাই হয়েছে। দুই-তিন বা চার ম্যাচ গেলে হয়তো সব স্বাভাবিক হয়ে আসবে। অনেক দিন বাইরে তো, টুকটাক নিগালস থাকার কথা, এখনো আছে। আমার কাছে মনে হয় এগুলো আগেও ওভারকাম করেছি। এখনো আশা করছি সব ঠিক হয়ে যাবে’- বলেছেন মাশরাফি।

মাশরাফির অনুজ্জ্বল দিনে হেরেছে তার দল ঢাকা প্লাটুনও। রাজশাহী রয়্যালসের আক্রমণে স্রেফ উড়ে গেছে তারা। নিজেদের একটি বাজে দিন কেটেছে বলেই মনে করছেন মাশরাফি। তার বিশ্বাস, দ্রুতই দল ফিরবে স্বরূপে।

‘এটা ঠিক যে একটু সময় লাগে। সব জায়গা থেকে খেলোয়াড় আসে। এটা আসলে অজুহাত না। টুর্নামেন্টটা অনেক বড়। সময় আছে। আজকে কিছু ভুল হয়েছে। রান হয়েছে। সেগুলো ঠিক করতে হবে। কালই (শুক্রবার) আবার খেলা। সময়ও নেই হাতে। যে ভুলগুলো হয়েছে। যেখানে ভালো করা উচিত ছিল সেগুলো ঠিক করতে হবে’- যোগ করেন মাশরাফি।

গত ৫ জুলাই লর্ডসে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হয়ে খেলেছিলেন। এরপর থেকেই মাঠের বাইরে ছিলেন শুধু ওয়ানডে খেলা মাশরাফি।

বিশ্বকাপের পর চোটের কারণে তিনি শ্রীলঙ্কা সফরে যেতে পারেননি। এরপর বাংলাদেশ ভারত সফর করেছে। তবে এই সফরে ছিল না কোনো ওয়ানডে, মাশরাফিও তাই খেলেননি।

মাঝে জাতীয় দলের বাইরে ঘরোয়া ক্রিকেটে হয়েছে জাতীয় লিগ। মাশরাফি খেলেননি সেখানেও। অবশেষে বৃহস্পতিবার মাঠে ফিরলেন বঙ্গবন্ধু বিপিএল দিয়ে।


ঢাকা/ইয়াসিন/পরাগ