ঢাকা, মঙ্গলবার, ১৪ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সান্তোকির ‘নো’ বল নিয়ে সন্দেহ পরিচালকের

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১৩ ১২:১৬:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১৪ ৯:৪৩:৩১ এএম

সিলেট থান্ডারের পেসার ক্রিসমার সান্তোকির বোলিং তদন্তের অনুরোধ করেছেন বিসিবি এবং সিলেট থান্ডারের পরিচালক তানজিল চৌধুরী। 

বিপিএলের উদ্বোধনী ম্যাচে সান্তোকি হাস্যকর ওয়াইড ও অকল্পনীয় নো বল করেছেন। তার বোলিং নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তানজিল চৌধুরী। তিনি লিখিতভাবে অভিযোগ দিয়েছেন। পাশাপাশি মৌখিকভাবে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন ও বিসিবির দুর্নীতি দমন শাখার দায়িত্বে থাকা মেজর (অব.) হুমায়ুন মোর্শেদের কাছে সান্তোকির বোলিং তদন্তের কথা বলেছেন। 

ঘটনাটি ঘটে বিপিএলের প্রথম ম্যাচে।  সিলেট থান্ডারের প্রতিপক্ষ ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।  বাঁহাতি সান্তোকির বিপক্ষে ব্যাটিংয়ে ছিলেন ডানহাতি আভিশকা ফার্নান্দো। ওভারের তৃতীয় বল করছিলেন। তার বল পিচ করে লেগ স্টাম্পের দুই হাত বাইরে! ওই ওয়াইড মাঠে উপস্থিত সবার কাছেই লাগছিল হাস্যকর।  প্রেসবক্সে কেউ কেউ বলছিলেন, ‘বিগেস্ট ওয়াইড এভার!’

সান্তোকির ওভারের শেষটায় আরও বড় কিছু অপেক্ষা করছিল! ওভারের পঞ্চম বল করতে গিয়ে তালগোল পাকিয়ে ফেললেন। রানিংয়ে গড়বড় করে দিলেন বিশাল নো। আম্পায়ার নো বল ডাকার পর জায়ান্ট ক্রিনে তার পা দেখে চোখ ছনাবড়া! অকল্পনীয়! অবিশ্বাস্য! পপিং ক্রিজ পেরিয়ে সান্তোকির পা পড়ে নিশ্চিত এক হাত দূরে! পাকিস্তানের আমির লর্ডসে প্রায় এমন নো বল করেছিলেন। পরবর্তীতে জানা যায়, স্পট ফিক্সিংয়ে জড়িত ছিলেন। মর্ডান ক্রিকেটে এমন নো বল সচরাচর দেখা যায় না। সান্তোকি বিপিএলের মঞ্চে মিরপুরে যা করলেন, তা দৃষ্টিকটুই বটে।

বিষয়টি দৃষ্টিকটু। তাইতো সন্দেহ প্রকাশ করেছেন তানজিল চৌধুরী। ক্রিকবাজকে তিনি বলেছেন,‘সান্তোকি এমন একটি নো বল দিয়েছে, যেটি খুবই সন্দেহজনক।  মনে হচ্ছে ছেলেটি স্পট ফিক্সিংয়ে জড়িত।’  এ প্রতিবেদন লিখা পর্যন্ত, সান্তোকিকে এখন পর্যন্ত জেড়ার মুখে পড়তে হয়নি। তবে শীঘ্রই তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

আজ দুপুরেই সিলেট নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে রাজশাহী রয়্যালসের বিপক্ষে।  প্রথম ম্যাচে তারা হেরেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে।



ঢাকা/ইয়াসিন