ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্টার্কের তোপে বিপদে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্টার্কের তোপে বিপদে নিউজিল্যান্ড

মার্নাস লাবুশেনের সেঞ্চুরির পর ট্রাভিস হেডের ফিফটি অস্ট্রেলিয়াকে এনে দিয়েছে চারশ ছাড়ানো সংগ্রহ। পরে অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কের তোপে পড়ে পার্থ টেস্টে বিপদে আছে নিউজিল্যান্ড।

দিবারাত্রির এই টেস্টের দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১০৯ রান। এখনো ৩০৭ রানে পিছিয়ে আছে সফরকারীরা। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া করেছিল ৪১৬ রান।

আগের দিনের ৪ উইকেটে ২৪৮ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। আগের দিন সেঞ্চুরির হ্যাটট্রিক করা লাবুশেন এদিন টানা তৃতীয় দেড়শ ছুঁতে পারেননি। ১৪৩ রান করে দলীয় ৩০১ রানের মাথায় নিল ওয়াগনারের বলে বিদায় নেন।

আগের দিন ২০ রানে অপরাজিত থাকা হেড ক্যারিয়ারের সপ্তম টেস্ট ফিফটি তুলে নিয়ে ৫৬ রানে প্যাভিলিয়নে ফেরেন। এরপরে অধিনায়ক টিম পেইনের ৩৯ রানের পাশাপাশি স্টার্কের ৩০ রানে ভর করে ৪১৬ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা। কিউইদের পক্ষে ওয়াগনার ও টিম সাউদি ৪টি করে উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে ১ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় কিউইরা। জিত রাভাল করেন ১ রান। আর টম ল্যাথাম ফেরেন শূন্যতে। তৃতীয় উইকেটে কিউই অধিনায়ক উইলিয়ামসন ও রস টেলর ৭৬ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামলান।

ব্যক্তিগত ৩৪ রানে স্টার্কের বলে স্মিথের অসাধারণ এক ক্যাচে প্যাভিলিয়নের পথ ধরেন উইলিয়ামসন। অধিনায়ক আউট হয়ে ফিরলেও অপরপ্রান্তে ক্যারিয়ারের ৩৩তম ফিফটি তুলে নেন টেলর।

ব্যক্তিগত দশম ওভারের শেষ দুই বলে হেনরি নিকোলসকে ৭ ও নাইটওয়াচম্যান ওয়াগনারকে শূন্য রানে ফেরান স্টার্ক। ৬৬ রানে অপরাজিত থাকা টেলরের সঙ্গে তৃতীয় দিন মাঠে নামবেন এখনো রানের খাতা খুলতে না পারা বিজে ওয়াটলিং।


ঢাকা/ইমন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়