ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২৯৬ রানে হারল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ১৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৯৬ রানে হারল নিউজিল্যান্ড

টার্গেট যখন রেকর্ড পরিমাণ, তখন হারটা হয়ে দাঁড়ায় সময়ের ব্যাপার। নিউজিল্যান্ডের ক্ষেত্রেও তাই হয়েছে। অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া রেকর্ড ৪৬৮ রানের টার্গেট তাড়া করতে নেমে হার মেনেছে ২৯৬ রানের বড় ব্যবধানে।

মিচেল স্টার্কের বোলিং তোপে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে অলআউট হয় ১৬৬ রানে। দ্বিতীয় ইনিংসেও তারা সুবিধা করতে পারেনি। স্টার্কের তোপে অলআউট হয়েছে ১৭১ রানে। অন্যদিকে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে তোলে ৪১৬ রান। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২১৭ রান তুলে ইনিংস ঘোষণা করে। তাতে কিউইদের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৬৮ রান।

এই রান তাড়া করে জেতা প্রায় অসম্ভব ব্যাপার ছিল। যদিও তাদের হাতে দুইদিন সময় ছিল। সুযোগ ছিল লড়াই করার। কিন্তু সফরকারীরা সেটা পারেনি। তাইতো চতুর্থ দিনেই বড় ব্যবধানের হার নিয়ে মাঠ ছেড়েছে। সিরিজে পিছিয়ে পড়েছে ১-০ ব্যবধানে।

৬ উইকেট হারিয়ে ১৬৭ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিল অস্ট্রেলিয়া। ম্যাথু ওয়েড ৮ ও প্যাট কামিন্স ১ রান নিয়ে অপরাজিত ছিলেন। আজ তারা দুজন আবার ব্যাট করতে নামেন। ১৮০ রানের মাথায় কামিন্স (১৩) বিদায় নেন। ১৮৯ রানের মাথায় ফিরেন ওয়েডও (১৭)। ২১৭ রানের মাথায় মিচেল স্টার্ক ২৩ রান করে আউট হলে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

৪৬৮ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে স্টার্ক ও নাথান লায়নের তোপের মুখে পড়ে কিউইরা। চলে আসা যাওয়ার মিছিল। সেখানে দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন বিজে ওয়াটলিং। ৩৩টি রান করেন কলিন ডি গ্র্যান্ডহোম।  ৯৮ রানে ৫ উইকেট হারানোর পর তাদের দুজনর ব্যাটে ভর করে নিউজিল্যান্ড ১৫৪ রান পর্যন্ত যায়। এই রানে কলিন ডি গ্র্যান্ডহোম, বিজে ওয়াটলিং ও মিচেল স্যান্টনার আউট হন। এরপর ১৬৩ রানে নবম (নেইল ওয়াগনার) ও ১৭১ রানে অলআউট (টিম সাউদি) হয় নিউজিল্যান্ড।

বল হাতে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও নাথান লায়ন ৪টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন প্যাট কামিন্স। 

ম্যাচসেরা নির্বাচিত হন স্টার্ক।
 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়