ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তিন সেঞ্চুরি আর রেকর্ডে ড্র হল ঐতিহাসিক টেস্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ১৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন সেঞ্চুরি আর রেকর্ডে ড্র হল ঐতিহাসিক টেস্ট

একটি দুটি বছর নয়, ১০ বছর পর রাওয়ালপিন্ডিতে হল টেস্ট ম্যাচ। যেখানে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও শ্রীলঙ্কা। লম্বা সময়ের কারণে ম্যাচটিকে ঐতিহাসিক টেস্ট বলা হচ্ছিল। কিন্তু বৃষ্টি কারণে প্রথম চারদিন খুব একটা আলো ছড়াতে পারেনি এই টেস্ট। চারদিনে খেলা হয় মাত্র ৯১.৫ ওভার।

তবে আজ রোববার শেষ দিনটি ছিল রৌদ্রকরোজ্জ্বল। এমন দিনে হয়েছে তিনটি সেঞ্চুরি। তার মধ্যে অনন্য এক রেকর্ড গড়েছেন পাকিস্তানের আবিদ আলী। প্রথম কোনো ক্রিকেটার হিসেবে ওয়ানডে অভিষেক ম্যাচে সেঞ্চুরির হাঁকানোর পর টেস্ট অভিষেক ম্যাচেও ছুঁয়েছেন তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার (১০৯*)। সেঞ্চুরি পেয়েছেন শ্রীলঙ্কার ধনঞ্জয়া ডি সিলভা (১০২*) ও পাকিস্তানের বাবর আজমও (১০২*)। বৃষ্টির বাগড়া, তিন সেঞ্চুরি ও আবিদ আলীর রেকর্ডের মধ্য দিয়ে ড্রয়ে শেষ হয়েছে প্রথম টেস্টটি।

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করতে নামে। প্রথম দিন ৬৮.১ ওভার ব্যাট করার পর বৃষ্টি নামে। দ্বিতীয় দিনেও বৃষ্টি হানা দেয়। তাতে সেদিন খেলা হয় মাত্র ১৮.২ ওভার।  তৃতীয় দিনে খেলা হয় মাত্র ৩২ বলের। গতকাল চতুর্থ দিনটি পুরোটাই যায় বৃষ্টি পেটে। তবে আজ রোববার আর হানা দেয়নি বৃষ্টি। তাতে প্রথম দিন ব্যাট করতে নামা ধনঞ্জয়া ডি সিলভা পঞ্চম দিনে এসে পান সেঞ্চুরির দেখা (১০২*)। তার এই সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ৩০৮ রান তুলে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা।

এরপর পাকিস্তান ব্যাট করতে নামে। দলীয় ৩ রানেই শান মাসুদের উইকেট হারালেও আবিদ আলী টানেন দলকে। আজহার আলীর সঙ্গে ৮৭ রানের জুটি গড়েন। এরপর বাবর আজমের সঙ্গে তৃতীয় উইকেটে তোলেন ১৬২ রান। এ যাত্রায় তিনি অভিষেক টেস্টেও তুলে নেন সেঞ্চুরি। গড়েন নতুন এক ইতিহাস। ১৮৩ বল খেলে ১১ চারে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগারে পৌঁছান। তার পাশাপাশি সেঞ্চুরি তুলে নেন বাবর আজমও। তিনি ১২৮ বল খেলে ১৪ চারে সেঞ্চুরি পূর্ণ করেন।

২ উইকেট হারিয়ে ২৫২ রান তোলার পর দিন শেষ হয়। তাতে ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয় ১০ বছর পর আয়োজিত রাওয়ালপিন্ডি টেস্ট।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়