ঢাকা, রবিবার, ৫ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

রফিকের ঝোড়ো ইনিংসে শহীদ মুস্তাক একাদশের জয়

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১৬ ৬:৪৯:০৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১৬ ৭:০৬:৪১ পিএম

মোহাম্মদ রফিক ৩৯ বলে ৮ চার ও ৫ ছক্কায় ৮১ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন। তাতে বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত ঐতিহ্যবাহী প্রদর্শনী ম্যাচে জয় পেয়েছে শহীদ ‍মুস্তাক একাদশ।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শহীদ জুয়েল একাদশ প্রথমে ব্যাট করতে নামে। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে। ব্যাট হাতে শহীদ জুয়েল একাদশের এহসানুল হক সেজান ৭ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫২ রান করেন। ৪ চার ও ৩ ছক্কায় ৪৬ রান করেন সজল চৌধুরী। আর ৩ চার ও ১ ছক্কায় ৩২ রান করেন শাহরিয়ার হোসেন বিদ্যুৎ।

বল হাতে শহীদ মুস্তাক একাদশের শাফিউদ্দিন আহমেদ বাবু ২টি উইকেট নেন। মুশফিকুর রহমান ও তারেক আজিজ ১টি করে উইকেট নেন।

১৬৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪ রানে প্রথম ও ৩৮ রানে দ্বিতীয় উইকেট হারায় শহীদ মুস্তাক একাদশ। ফিরে যান হারুনুর রশিদ লিটন (১২) ও জাভেদ ওমর বেলিম (৬)। এরপর দলের হাল ধরেন মেহরাব হোসেন অপি  ও মোহাম্মদ রফিক। তারা দুজন তৃতীয় উইকেটে ১১৮ রানের জুটি গড়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান।

রফিক ছিলেন খুবই মারমুখী। তিনি ৩৯ বল মোকাবেলা করে ৮টি চার  ও ৫ ছক্কায় ৮১ রান করে আউট হন। আর মেহরাব হোসেন অপি ৪৭ বলে ৪ চার ও ১ ছক্কায় অপরাজিত ৪৮ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তাদের দুজনের ঝোড়ো ব্যাটিংয়ে ১০ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় শহীদ মুস্তাক একাদশ।

শহীদ জুয়েল একাদশ:

নাঈমুর রহমান দূর্জয়, হাবিবুল বাশার, মাহমুদুল হাসান রানা, আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, এনামুল হক মনি, সজল চৌধুরী, খালেদ মাহমুদ সুজন, নাসির আহমেদ নাসু, এহসানুল হক সেজান, নিয়ামুর রশিদ রাহুল, মোহাম্মদ সেলিম ও হাসিবুল হোসেন শান্ত।

ম্যানেজার: গোলাম ফারুক চৌধুরী সুরু।

শহীদ মুস্তাক একাদশ:

মেহরাব হোসেন অপি, জাহাঙ্গীর আলম, হারুনুর রশিদ লিটন, আনোয়ার হোসেন, তাকের আজিজ খান, মুশফিকুর রহমান, মোর্শেদ আলী খান, মোহাম্মদ রফিক, আনোয়ার হোসেন মনির, সফিউদ্দিন আহমেদ বাবু, ফারুক আহমেদ, জাভেদ ওমর বেলিম গোল্লা, মোহাম্মদ আলী ও খালেদ মাসুদ পাইলট।

ম্যানেজার: এ এস এম রকিবুল হাসান।


ঢাকা/আমিনুল