RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৮ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

দাবানলে কাবু হয়ে ম্যাচ ছাড়লেন টেনিস তারকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ১৪ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দাবানলে কাবু হয়ে ম্যাচ ছাড়লেন টেনিস তারকা

অস্ট্রেলিয়ায় দাবানলের ধোঁয়ায় কাবু হয়ে খেলা শেষ না করে টেনিস কোর্ট থেকে বিদায় নেন এক নারী খেলোয়াড়। মেলবোর্নে আজ (মঙ্গলবার) এ ঘটনা ঘটে। অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ালিফায়ার রাউন্ডে অসুস্থ হয়ে খেলা ছেড়ে দেন স্লোভেনিয়ার ডালিরা জাকুভিচ। ২০ জানুয়ারি থেকে অস্ট্রেলিয়ার ওপেন শুরু হওয়ার কথা।

মঙ্গলবার সকাল থেকে দাবানলের ধোঁয়ায় বাতাস ছিল বিপজ্জনক। এর মাঝে নির্ধারিত সময়ের এক ঘন্টা পরে শুরু হয়ে কোয়ালিফায়ারের ম্যাচ। দিনের প্রথম ম্যাচে দ্বিতীয় রাউন্ডের খেলায় মুখোমুখি হন স্লোভেনিয়ার জাকুভিচ ও সুইজারল্যান্ডের স্টেফানি ভোগেলে। প্রথম সেটে ভোগেলেকে ৬-৪ সেটে হারায় জাকুভিচ।

এরপরে হঠাৎ করে কাশি শুরু হয়ে জাকুভিচের। অবস্থার উন্নতি না হয়ে বরং সেটি বাড়তে থাকে। এক পর্যায়ে টেনিস কোর্টে বসে পড়েন জাকুভিচ। সেবা-শুশ্রুষার পরেও জাকুভিচের শ্বাস নিতে সমস্যা হচ্ছিল। অবস্থার উন্নতি না ঘটায় ম্যাচ ছেড়ে দেন স্লোভেনিয়ার এ টেনিস তারকা।

ম্যাচের পর টুর্নামেন্ট পরিচালক ক্রেইগ টিলি বলেন, ‘মঙ্গলবার সকাল থেকে বাতাসে কুয়াশার পরিমাণ ছিল বেশি। এর জন্য আমরা আজকের অনুশীলনীও বাদ দিতে চেয়েছি। এমনকি কোয়ালিফায়ারের ম্যাচ গুলো নির্ধারিত সময়ের এক ঘন্টা পরে শুরু হয়েছে। কারণ, ততক্ষণে আবহাওয়ার অবস্থার উন্নতি ঘটছিলো।’

দাবানলের জন্য অস্ট্রেলিয়ার বায়ুদূষণ ঘটছে মারাত্মক ভাবে। এজন্য বিশ্বের সেরা টেনিস তারকারা অস্ট্রেলিয়ান ওপেন পিছিয়ে দেয়ার কথা তোলেন। নোভাক জোকোভিচ, সেরেনা উইলিয়ামসের পাশাপাশি অস্ট্রেলিয়ার টেনিস তারকা নিক কিরজিওয়াস, অ্যাশলে বার্টি টুর্নামেন্ট পিচিয়ে দিতে বলেন। কিন্তু টুর্নামেন্ট পরিচালক ক্রেইগ টিলি বিষয়টিকে সমর্থন করেননি। বরং নির্ধারিত সময়সূচিতে খেলা শুরু হওয়ার আশা ব্যক্ত করেন।



ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়