ঢাকা, সোমবার, ৬ মাঘ ১৪২৬, ২০ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ভারতকে হারাতে অস্ট্রেলিয়ার দরকার ২৫৬

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ৬:১২:১৪ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৪ ৬:২৫:৫৯ পিএম

সিরিজের প্রথম ওয়ানডেতে বড় সংগ্রহ পায়নি ভারত। পেসারদের দারুণ বোলিংয়ে মাঝারি লক্ষ্য পেয়েছে অস্ট্রেলিয়া।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয়েছে ভারত। ম্যাচ জিতে সিরিজে এগিয়ে যেতে অস্ট্রেলিয়ার দরকার ২৫৬ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ভালো হয়নি। পঞ্চম ওভারে রোহিত শর্মাকে (১০) ফিরিয়ে অস্ট্রেলিয়াকে ব্রেক থ্রু এনে দেন মিচেল স্টার্ক।

ভারত ১৩ রানে রোহিতকে হারানোর ধাক্কা সামলে ওঠে শিখর ধাওয়ান ও লোকেশ রাহুলের ব্যাটে। এই দুজন গড়েন শতরানের জুটি। কিন্তু ১২১ রানের এ জুটি ভাঙতেই ছন্দপতন।

পরপর দুই ওভারে ফেরেন দুই সেট ব্যাটসম্যান। অ্যাশটন অ্যাগারের শিকার হওয়ার আগে রাহুল ৬১ বলে করেন ৪৭। প্যাট কামিন্সকে উইকেট দেওয়া ধাওয়ান ৯১ বলে ৯ চার ও এক ছক্কায় করেন ৭৪।

বেশিক্ষণ টেকেননি অধিনায়ক বিরাট কোহলি (৪) ও শ্রেয়াস আইয়ার (৪)। লেগ স্পিনার অ্যাডাম জামপাকে ছক্কা হাঁকানোর পরের বলে ফিরতি ক্যাচ দেন কোহলি। স্টার্কের শিকার আইয়ার।

একটা সময় ১ উইকেটে ১৩৪ থেকে ভারতের স্কোর তখন ৫ উইকেটে ১৬৪! সেখান থেকে তারা আড়াইশ পার করতে পারে মূলত লোয়ার অর্ডারদের কল্যাণে। ঋষভ পন্ত ২৮, রবীন্দ্র জাদেজা ২৫, শার্দুল ঠাকুর ১৩, মোহাম্মদ শামি ১০ ও কুলদীপ যাদব করেন ১৭ রান।

১০ ওভারে ৫৬ রানে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার স্টার্ক। কামিন্স ৪৪ রানে ও কেন রিচার্ডসন ৪৩ রানে নেন ২টি করে উইকেট। দুই স্পিনার জামপা ও অ্যাগার নেন একটি করে উইকেট।



ঢাকা/পরাগ