ঢাকা, বৃহস্পতিবার, ৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

জামপার সামনে কোহলির কী হয়!

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ৭:২২:৩৭ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৪ ৯:০৬:৪৮ পিএম

বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। বিরাট কোহলিকে আউট করতে রীতিমতো গলদঘর্ম অবস্থা হয় যে কোনো বোলারের। অ্যাডাম জামপা হয়তো বলতেই পারেন, এ আর তেমন কী কঠিন কাজ!

কোহলিকে আউট করাটাকে যে রীতিমতো ‘ডালভাত’ বানিয়ে ফেলেছেন জামপা। অস্ট্রেলিয়ান লেগ স্পিনার আজ আরও একবার সাজঘরের পথ দেখিয়েছেন ভারত অধিনায়ককে।

মুম্বাইয়ে আজ সিরিজের প্রথম ওয়ানডেতে আগে ব্যাটিং করে ভারত অলআউট হয়েছে ২৫৫ রানে। ভারতের বড় সংগ্রহ না পাওয়ার বড় কারণ দলের সেরা দুই ব্যাটসম্যান রোহিত শর্মা ও কোহলির ব্যর্থতা। রোহিত করেছেন ১০, কোহলি করেছেন ১৬ রান।

চার নম্বরে নেমেছিলেন কোহলি। ৩২তম ওভারে জামপার প্রথম বল লং লেগের ওপর দিয়ে ছক্কায় উড়িয়েছিলেন তিনি। পরের বলেই প্রতিশোধ নেন জামপা। জোরের ওপর খেলতে গিয়ে বোলারকে ফিরতি ক্যাচ দেন ভারত অধিনায়ক।

ওয়ানডেতে সাত ইনিংসে কোহলির মুখোমুখি হয়ে চারবারই তাকে আউট করলেন জামপা। এই ফরম্যাটে তার চেয়ে বেশিবার আর কোনো স্পিনার কোহলিকে আউট করতে পারেননি। সমান চারবার করে আউট করেছেন শ্রীলঙ্কার সুরাজ রানদিভ ও ইংল্যান্ডের গ্রায়েম সোয়ান। অস্ট্রেলিয়ার পেসার ঝেই রিচার্ডসনও চারবার আউট করেছেন ভারত অধিনায়ককে।

স্পিনার-পেসার মিলিয়ে ওয়ানডেতে কোহলিকে সবচেয়ে বেশি ছয়বার আউট করেছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার রবি রামপাল। সমান পাঁচবার করে আউট করেছেন শ্রীলঙ্কার থিসারা পেরেরা ও নিউজিল্যান্ডের টিম সাউদি।

ওয়ানডেতে চারবারসহ আন্তর্জাতিক ক্রিকেটে এই নিয়ে ছয়বার কোহলিকে আউট করলেন জামপা। বাকি দুটি টি-টোয়েন্টিতে। জামপার সামনে কোহলির কী হয়?


ঢাকা/পরাগ