RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪২

যে কারণে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ১৪ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যে কারণে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ

টেস্ট ও টি-টোয়েন্টির পাশাপাশি পাকিস্তানে ওয়ানডে খেলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। তবে একবারে এ সফর হচ্ছে না। তিন মাসে তিনবার পাকিস্তানে যাবে বাংলাদেশ।

দুবাইয়ে আইসিসির হেড কোয়ার্টারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ও পাকিস্তান ক্রিকেট বোর্ড সভাপতি এহসান মানি আজ পাকিস্তান সফর নিয়ে আলোচনায় বসেছিলেন। তাদের আলোচনায় ছিলেন আইসিসির সভাপতি শশাঙ্ক মনোহর। তার উপস্থিতিতে বাংলাদেশের পাকিস্তান সফর চূড়ান্ত হয়েছে।

এ মাসেই তিনটি টি-টোয়েন্টি খেলে আসবে বাংলাদেশ। ফেব্রুয়ারিতে বাংলাদেশ যাবে একটি টেস্ট খেলতে। এরপর এপ্রিলে পাকিস্তানে একটি ওয়ানডে এবং একটি টেস্ট খেলবে বাংলাদেশ। পাকিস্তান ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে সূচি নিশ্চিতের পর বিসিবিও একই সূচি প্রকাশ করে।

পাকিস্তান সফর নিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আমাদের অবস্থান বোঝার জন্য আমাকে অবশ্যই পিসিবিকে ধন্যবাদ জানাতে হবে। পারস্পরিক সমঝোতায় গ্রহণযোগ্য একটি সমাধান আসায় আমরা সন্তুষ্ট। আইসিসি ও এফটিপির প্রতিশ্রুতি রক্ষার ক্ষেত্রে আমাদের আন্তরিক প্রচেষ্টা একটি উদাহরণ হয়ে থাকবে।’

পাকিস্তান সফর নিয়ে দীর্ঘদিন ধরে দুই বোর্ডের মধ্য আলোচনা চলছিল। বিসিবি কোনোভাবেই পাকিস্তানে টেস্ট খেলতে রাজি ছিল না। নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট আয়োজনের প্রস্তাব দিয়েছিল বিসিবি। পিসিবিও সাফ জানিয়েছিল বাংলাদেশকে পাকিস্তানে গিয়েই খেলতে হবে টেস্ট সিরিজ।

সফর ঘনিয়ে আসায় পিসিবি দ্রুততম সময়ে বাংলাদেশকে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট তাদের মাটিতে খেলে আসতে প্রস্তাব দেয়। তাতেও রাজি হয়না বিসিবি। বিসিবি জানায় সরকার থেকে দীর্ঘদিন পাকিস্তানে থাকার অনুমতি মিলছে না। ফলে তিন টি-টোয়েন্টি খেলার জন্য রাজি হয় বিসিবি।

শেষমেশ দুবাইয়ে দুই বোর্ড প্রধানের মুখোমুখি আলাপে সফর চূড়ান্ত হল।

পিসিবি চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে বসতে গতকাল দুবাইয়ে গিয়েছিলেন বিসিবি সভাপতি। আগামীকাল তার দেশে ফেরার কথা রয়েছে।

 

ঢাকা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়