ঢাকা, বৃহস্পতিবার, ৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

জামালের বউ ফুটবল বোঝেন না!

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ১০:৩৮:০১ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৫ ৫:৩১:২৫ পিএম

৫ জানুয়ারি ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে পারিবারিকভাবে বিয়ে করেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভুঁইয়া। যদিও তার বউয়ের পরিচয় এখনো প্রকাশ করেননি। দেশে ফেরার পর সংবাদমাধ্যমকে বলেছিলেন বাবার বন্ধুর মেয়েকে বিয়ে করেছেন। তাদের পরিচয় জার্মানিতে। এরপর মন দেয়া-নেয়া। এরপর দুই পরিবারের সম্মতিতে সম্পর্ককে এগিয়ে নেন। অবশেষে বাঁধেন গাঁটছড়া।

শিগগিরই বাংলাদেশে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠান করে সবকিছু জানাবেন। ধারনা করা হচ্ছিল জামাল যেহেতু ফুটবল খেলোয়াড়, সেহেতু তার বউ হয়তো ফুটবলের ভক্ত হয়ে থাকবে। কিন্তু আজ মঙ্গলবার বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে জামাল জানিয়েছেন ভিন্ন কথা। তিনি জানিয়েছেন তার স্ত্রী ফুটবল বোঝেন না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সে ফুটবল বোঝে না।’ এরপর জামাল বলেন, ‘আমি খুবই দুঃখিত আপনাদের কাউকেই জানাতে পারিনি। তবে শিগগিরই সবাইকে আমন্ত্রণ জানাবো। বাংলাদেশে একটা অনুষ্ঠান করব। সেখানে সবকিছু জানাবো।’

ষাটের দশকের শেষ দিকে জামাল ভুঁইয়ার বাবা ইনসান ভূঁইয়া ও মা রাজিয়া আক্তার ডেনমার্কের কোপেনহেগেনে পাড়ি জমান। জামালের জন্ম ও বেড়ে ওঠা সেখানেই। ফুটবলের হাতেখড়িও হয় সেখানেই। তবে দেশ ও শিকড়ের টান ভোলেননি। তাইতো দেশের হয়ে খেলতে ২০১১ সালে বাংলাদেশে আসেন। ট্রায়ালে অংশ নেন। প্রথমবার অবশ্য উত্তীর্ণ হতে পারেননি।

২০১৩ সালে আবার আসেন। এবার তিনি টিকে যান। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। তার হাত ধরে বাংলাদেশ পায় বেশ কিছু সাফল্য। এখন তাকে ছাড়া জাতীয় দলের কথা ভাবাই যায় না। জাতীয় দলের সবচেয়ে ধারাবাহিক খেলোয়াড় তিনি। তার নেতৃত্বেই ২০১৫ সালে বাংলাদেশ বঙ্গবন্ধু গোল্ডকাপে রানার্স-আপ হয়েছিল। তিনি হয়েছিলেন টুর্নামেন্ট সেরা।

 

ঢাকা/আমিনুল