ঢাকা, শনিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

ধোনি কেন নেই কেন্দ্রীয় চুক্তিতে!

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৭ ১:০৫:৪৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৭ ১:০৫:৪৩ পিএম

দীর্ঘ ১৫ বছর পর ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন মাহেন্দ্র সিং ধোনি। এখন পর্যন্ত অবসরের ঘোষণা না দেয়া সাবেক এ অধিনায়ককে কেন বাদ দেয়া হলো কেন্দ্রীয় চুক্তি থেকে?

ভারতীয় সংবাদ মাধ্যম ‘টাইমস অফ ইন্ডিয়া’ এর কারণ জানিয়েছে। বিসিসিআইয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানিয়েছেন, ধোনি শেষ চয় মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে আছেন। বিসিসিআইয়ের নিয়মানুযায়ী, ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে থাকায় কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়নি এই ক্রিকেটারকে।

ধোনি ২০১৪ সালের ডিসেম্বরে টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন। সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন গত বছরের ফেব্রæয়ারিতে। আর সর্বশেষ ওয়ানডে ছিল বিশ্বকাপের সেমিফাইনাল। তাও জুলাই মাসে। ধোনি কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও নির্বাচকরা সাদা বলের ক্রিকেটের জন্য ধোনিকে বিবেচনায় রাখবে।

সে কর্মকর্তা আরো বলেন, ‘ধোনি কেন্দ্রীয় চুক্তিতে না থাকা মানে কিন্তু এ না যে সে জাতীয় দলের জন্য বিবেচিত হবে না।’ এদিকে গতকাল ঝাড়খন্ডের রঞ্জি দলের সঙ্গে অনুশীলনে নেমেছেন ধোনি। তার মানে আসন্ন আইপিএলে নিজেকে প্রমাণ করে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিতে চান ধোনি।

এদিকে বিসিসিআইয়ের আরেক কর্মকর্তা প্রশ্ন তোলেন কেন ধোনিকে কেন্দ্রীয় চুক্তিতে রাখতে হবে? তার নাম বেশি বিকোয়ে বলে?

নাম প্রকাশে অনিচ্ছুক সে কর্মকর্তা হরভাজন সিংয়ের প্রসঙ্গ টেনে এনে বলেন, ‘হরভাজন তো ২০১৫-১৬ সালের পর থেকে আর খেলছে না। কই সে তো অবসরের ঘোষণা দেয়নি। কোনো সাংবাদিকরা তো তার কাছে কিছু জানতে চায় না। মানুষ খবর ভালোবাসে। আর ধোনির খবর বেশি চলে বলে, এত কথা। ধোনি আর ওয়ানডে খেলবে না। তাকে কেন কেন্দ্রীয় চুক্তিতে রাখতে হবে?’

 

ঢাকা/কামরুল