ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শীর্ষে মুন্ডুমালা স্কুল ও বায়া স্কুল এন্ড কলেজ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ১৭ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শীর্ষে মুন্ডুমালা স্কুল ও বায়া স্কুল এন্ড কলেজ

রাজশাহীতে চলছে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট-২০২০। এই টুর্নামেন্টে শুক্রবার দুই মাঠে ৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপ থেকে টানা তিন ম্যাচ জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বের খেলা শেষ করেছে মুন্ডুমালা সরকারি স্কুল এন্ড কলেজ। অপর খেলায় সিরোইল স্কুলকে পরজিত করে ২ খেলায় জয়লাভ করে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পর্ব নিশ্চিত করে বালিয়াপুকার বিদ্যানিকেত। বায়া স্কুল এন্ড কলেজ তিন খেলায় জয় লাভ করে ৯ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে চলে যায়। ৬ পয়েন্ট নিয়ে গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ এই গ্রুপ থেকে রানার্সআপ  দল হিসেবে দ্বিতীয় পর্বে স্থান করে নেয়।

মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে  দিনের প্রথম খেলায় সিরোইল স্কুলকে ৯ উইকেটের বড় ব্যবধানের পরাজিত করে বালিয়াপুকুর বিদ্যানিকেতন। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সিরোইল স্কুল। নির্ধারিত ২০ ওভারের ৯ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে। দলের পক্ষে সাদ ও রওশান দুজনেই ৩৯টি করে রান করেন। বিপক্ষ দলের নূর ২৫ রানে ২ উইকেট লাভ করেন। ১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী দুই ব্য্যটসম্যান নাফিস ও আফিফের ১৫০ রানের জুটি দলকে জয় দ্বারপ্রান্তে নিয়ে যায়। সরণের বলে ব্যাক্তিগত ৬২ রানে বোল্ড হন বাহাতি ব্যাটসম্যান নাফিস। আফিফ ১৭.৩ ওভারে শেষ পর্যন্ত দলকে জিতিয়ে মাঠ ছাড়ে। তিনি ৬৬ রানে অপরাজিত থাকেন।

এ মাঠে দিনের অপর খেলায় মুন্ডুমালা সরকারি স্কুল এন্ড কলেজ ৩ উইকেটে পরাজিত করে শহরের মেহেরচন্ডি স্কুলকে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সাব্বির ও অপুর বিধ্বংসী বোলিং এর মুখে মেহেরচন্ডী স্কুল ১২.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৬৯ রান করে। দলের পক্ষে স্বরণের ব্যাট থেকে আসে সর্ব্বোচ ১৮ রান। মুন্ডুমালার সাব্বির ৩৫ রানে ৪ উইকেট ও তাসদিদ ৭ রানে ও অপু ১২ রানে ৩ উইকেট নেয়। ৭০ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৭০ তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে মুন্ডুমালা স্কুল। দলের পক্ষে তুহিন ১৮ ও অপু অপরাজিত ১৭ রান করেন। বিপক্ষ দলের হেলাল ১৯ রান খরচ করে ৩ উইকেট লাভ করেন।

মহিলা কমপ্লেক্সস মাঠে দিনের প্রথম খেলায় বায়া স্কুল এন্ড কলেজ মাত্র ৪ রানে পরাজিত করে শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজকে।  টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বায়া স্কুল এন্ড কলেজ ২০ ওভারের ৫ উইকেট হারিয়ে ১২১ রান করে। দলের পক্ষে শাহিন ২৫ ও সজন ১৬ রান করেন। বিপক্ষ দলের সিফাত ১৫ রানে ২ ও মেহদী ১৯ রানে ১ উইকেট লাভ করেন। ১২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে  শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৭ রান করে । দলের পক্ষে তানভির ৩০ ও মেহদী ১৮ রান করেন। বিপক্ষ দলের আলিম ৯ ও তুহিন ২১ রানে ২টি করে উইকেট নেন।

এ মাঠে দিনের অপর খেলায় গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ সহজেই ৮ উইকেটে হারায় রাজশাহী স্যাটেলাইট টাউন হাই স্কুলকে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে স্যাটেলাইট টাউন স্কুল ১১.৪ ওভারে মাত্র ৬০ রানে অলআউট হয়ে যায়। রাবিনের ব্যাট থেকে আসে দলের পক্ষে সব্বোর্চ ১৮ রান। বিপক্ষ দলের সাব্বির ৩ রানে ও ইব্রাহিম ১২ রানে ৩টি করে উইকেট লাভ করেন। ৬১ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে গোদাগাড়ী স্কুল এন্ড কলের মাত্র ৮.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৪ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে। দলের পক্ষে  সাব্বির ১৮ ও আফি ১০ রান করেন। বিপক্ষ দলের রবিন ১৯ রান দিয়ে ১ উইকেট নেয়।

উল্লেখ্য, এই টুর্নামেন্টের কো-স্পন্সর ওয়ালটন গ্রুপ।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়