ঢাকা, সোমবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘ডাক্তার না এমআরআই মেশিন!’

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৯ ১১:৫১:০০ এএম     ||     আপডেট: ২০২০-০১-১৯ ১১:৫১:০০ এএম

পায়ের লিগামেন্টের সমস্যা নির্ণয়ের জন্য সাধারণত এমআরআইয়ের সহায়তা নিয়ে থাকে ডাক্তাররা। তবে কোনো প্রকার টেকনোলজির সহায়তা ছাড়া এমন রোগ নির্ণয় করে সবাইকে চমকে দিয়েছেন আল্টিমেট ফাইট চ্যালেঞ্জের (ইউএফসি) এক ডাক্তার।

আমেরিকান মায়েসি বারবার নামের ২১ বছরের নারী ইউএফসি তারকা লড়ছিলেন স্বদেশি রক্সান মোদাফেরির সঙ্গে। লড়াইয়ের দ্বিতীয় রাউন্ডে হঠাৎ করে পায়ের ব্যথায় মাটিতে বসে যান মায়েসি। তবে এ ২১ বছরের তারকাকে আঘাত করতে থাকেন মোদাফেরি। দ্বিতীয় রাউন্ডে মোদাফেরিকে জয়ী ঘোষণা করলে থামে খেলা।

দ্বিতীয় রাউন্ডের শেষে চোটাক্রান্ত মায়েসিকে দেখতে আসেন ইউএফসির এক ডাক্তার। হাত দিয়ে মায়েসির বাঁ পায়ের হাঁটু মাত্র ৩ সেকেন্ড চেক করেন তিনি। এরপর রেফারিকে জানান, মায়েসির বাঁ পায়ের লিগামেন্টে সমস্যা হচ্ছে। তার হাঁটুতে পার্সিয়াল এসিএল টিয়ারের চোট হয়েছে। তবে আপাতত খেলা চালিয়ে যেতে পারবে।

খেলা শেষ হওয়ার পর পরীক্ষা করেও একই ফলাফল দেখা যায়। তবে সে ডাক্তারের তাতক্ষণিক রোগ নির্ণয় করার ক্ষমতা অবাক করেছে দর্শক থেকে কমেন্টেটর সবাইকে। সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাক্তারের এমন কীর্তি নিয়ে আলোচনার ঝড় ওঠে।

ইউএফসির তারকা কমেন্টেটর জো রোগান বলেন, ‘আমি আমার জীবনে কখনো এমন দৃশ্য দেখিনি। ডাক্তার মায়েসির হাঁটু পরীক্ষা করলো শুধু হাত দিয়ে? আর ৩ সেকেন্ডে সঠিক রোগও নির্ণয় করে ফেললো? উনি কি ডাক্তার না এমআরআই মেশিন!’


ঢাকা/কামরুল