ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিমন্স ঝড়ে উড়ে গেল আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৪, ২০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিমন্স ঝড়ে উড়ে গেল আয়ারল্যান্ড

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেসে যাওয়ায় এ ম্যাচে জয়ের বিকল্প ছিল না ওয়েস্ট ইন্ডিজের। আর জয়টা ক্যারিবিয়রা তুলে নিলো আয়ারল্যান্ডকে গুড়িয়ে দিয়ে। ১৩৮ রানে আয়ারল্যান্ডকে আটকে দিয়ে জয় তুলে নিলো ৯ উইকেটে। লেন্ডর সিমন্স ঝড়ে ১১ ওভারে জয়ের দেখা পেলো ক্যারিবিয়রা।

সেন্ট কিটসে ১৩৯ রানের জয়ের লক্ষে খেলতে নেমে শুরু থেকে আগ্রাসি ব্যাটিং করেন উইন্ডিজ দুই ওপেনার। পওয়ারপ্লের ৬ ওভারে ৫৭ রান তোলে এভিন লুইস ও সিমন্স। পরের ৪ ওভারে দুই ওপেনার রীতিমতো ঝড় তোলেন আয়ারল্যান্ড বোলারদের উপর। তোলেন ৬৬ রান। ১০ ওভারে সংগ্রহ দাঁড়ায় ১২৩।

১০.৪ ওভারে সিমি সিংয়ের বলে লুইস ফিরলে ভাঙ্গে ১৩৩ রানের উদ্বোধনি জুটি। লুইস ফেরেন ২৫ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৬ রান করে। আর সিমন্স অপরাজিত থাকেন ৪০ বলে ৯১ রান করে। যেখানে ৫ চারের পাশাপাশি ১০টি ছয়ের মার রয়েছে।

এর আগে টসে জিতে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান উইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। উদ্বোধনি জুটিতে ৩.৪ ওভারে ৫০ রান তুলে বড় সংগ্রহের আভাস দেয় আয়ারল্যান্ড। কিন্তু ওইটুকুই। ১৮ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করা কেভিন ও ব্রায়েন ফিরে গেলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি।

দলের পক্ষে তিন নম্বরে নেমে অধিনায়ক অ্যান্ডি বালবির্ন করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান। আর শেষ দিকে নয়ে নেমে ব্যারি ম্যাকার্থির ১৮ রানে ১৩৮ রানের সংগ্রহ পায় সফরকারিরা। উইন্ডিজ অধিনায়ক পোলার্ড আগের ম্যাচের বোলিং ফর্ম এ ম্যাচেও টেনে এনেছেন। ৪ ওভারে ১৭ রানে নিয়েছেন ৩ উইকেট। ৩৬ বছর বয়সী ডোয়াইন ব্রাভোও পান ৩ উইকেট, ১৯ রানের বিনিময়ে।

সংক্ষিপ্ত স্কোর

টস: ওয়েস্ট ইন্ডিজ (ফিল্ডিং)

আয়ারল্যান্ড ইনিংস: ১৯.১ ওভারে ১৩৮ (ও’ব্রায়েন ৩৬, বালবির্ন ২৮ ও ম্যাকার্থি ১৮*; পোলার্ড ৩/১৭, ব্রাভো ৩/১৯)

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ১১ ওভারে ১৪০/১ (সিমন্স ৯১*, লুইস ৪৬; সিমি সিং ১/৪১)

ফলাফল: উইন্ডিজ ৯ উইকেটে জয়ী

সিরিজ: ১-১ ড্র

ম্যাচ সেরা: লেন্ডল সিমন্স

সিরিজ সেরা: লেন্ডল সিমন্স



ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়