ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১৫ বছরেই বাজিমাত কোকোর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ২০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৫ বছরেই বাজিমাত কোকোর

ভেনাস উইলিয়ামসের জন্ম ১৯৮০ সালে। ৩৯ বছর বয়সী এই টেনিস তারকা ক্যারিয়ারে গ্র্যান্ডস্লামসহ অনেক শিরোপা জিতেছেন। সাবেক নাম্বার ওয়ান এই টেনিস তারকার অভিজ্ঞতার কমতি নেই।  কিন্তু অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডেই তারুণ্যের কাছে হেরে গেলেন তিনি।

তাকে যিনি হারিয়েছেন তার নাম কোকো গাফ। জন্ম ২০০৪ সালে। বয়স মাত্র ১৫। উইম্বলডন চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডে ভেসানকে হারিয়েছিলেন। এবার অস্ট্রেলিয়ান ওপেনে নিজের অভিষেকে প্রথম রাউন্ড থেকেই ভেনাসকে বিদায় করে দিয়েছেন।  হারিয়েছেন সরাসরি সেটে ৭-৬ (৭-৫) ও ৬-৩।

এর মধ্য দিয়ে দারুণ এক কীর্তি গড়েছেন কোকো। নারী টেনিসের গেল ৩০ বছরের ইতিহাসে চতুর্থ কোনো খেলোয়াড় হিসেবে ১৬ বছর বয়স পার হওয়ার আগেই ৬টি বড় ম্যাচ জয়ের নজির স্থাপন করেছেন আমেরিকার নতুন এই টেনিস সেনসেশান। অস্ট্রেলিয়ান ওপেনের এবারের আসরে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় কোকো।

ভেনাসকে হারিয়ে কোকো বলেছেন, ‘আমি আপনাদের ধন্যবাদ দিতে চাই। আপনারা গ্যালারি থেকে আমার নাম ধরে ডেকেছেন। উল্লাস করেছেন। আমি ভেবেছিলাম ইউএস ওপেনে যা হয়েছিল এবারও তাই হবে আমার ক্ষেত্রে। তিনি (ভেনাস) খুবই ভালো খেলেছেন। আজকের ম্যাচে আমি বেশ নার্ভাস ছিলাম। যখন আমি ড্র দেখেছিলাম তখন কিছুটা বিস্মিত হয়েছিলাম। তবে মনে মনে খুশিও হয়েছিলাম। খুবই ভালো লাগছে। আমি কোর্টকে পছন্দ করি। পছন্দ করি দর্শকদের।’

এই জয়ের মধ্য দিয়ে কোকো ১৫ বছর বয়সেই বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১০০ এর মধ্যে চলে এলেন। দ্বিতীয় রাউন্ডে কোকো মুখোমুখি হবেন রোমানিয়ার সারানা ক্রিসটিয়ার। র‌্যাঙ্কিংয়ে যিনি ৭৪তম অবস্থানে আছেন।

গেল বছরটি দারুণ কেটেছে কোকোর। নতুন বছরটিও দারুণভাবে শুরু করলেন। পৌঁছে গেলেন অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে। ২০১৯ সালে কোকো উইম্বলডন চ্যাম্পিয়নশিপের চতুর্থ রাউন্ড পর্যন্ত গিয়েছিলেন। উইএস ওপেনে গিয়েছিলেন তৃতীয় রাউন্ড পর্যন্ত। নতুন বছরে কোথায় গিয়ে থামেন তিনি দেখার বিষয়।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়