ঢাকা, সোমবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক বাংলাদেশের রকিবুলের

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২১ ৩:৪৭:১৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২১ ৭:৩৯:৩২ পিএম

দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকটি তুলে নিয়েছেন বাংলাদেশের স্পিনার রকিবুল হাসান। তিনি স্কটল্যান্ডের বিপক্ষে ২৪তম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে তিন উইকেট নিয়ে হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখান। তিনি ফেরান স্কটল্যান্ডের কেস সাজ্জাদ, লিলে রবার্টসন ও চার্লি পিতকে।

এর আগে ২০১০ যুব বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের কামরুল ইসলাম রাব্বী করেছিলেন হ্যাটট্রিক। ১০ বছর পর সেই তালিকায় নাম লেখালেন রকিবুল।

এই ওভারের আগে রকিবুল তিন ওভার করেছিলেন। ১০ রান দিয়ে কোনো উইকেট পাননি। ২৪তম ওভারে বল হাতে এসে প্রথম বলে ১ রান দেন। উজাইর শাহ প্রান্ত বদল করেন। দ্বিতীয় বলে কোনো রান নিতে পারেননি কেস সাজ্জাদ। তৃতীয় বলে বোল্ড হয়ে যান তিনি। ২১ বল খেলে ৭ রান করে ফেরেন সাজ্জাদ।

চতুর্থ বলে নতুন ব্যাটসম্যান লিলে রবার্টসনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ফেরত পাঠান। গোল্ডেন ডাক মেরে ফেরেন লিলে। পঞ্চম বলে চার্লি পিতকেও বোল্ড করে গোল্ডেক ডাক উপহার দেন রকিবুল। তাতে এবারের বিশ্বকাপে হ্যাটট্রিকের খাতা তোলেন বাংলাদেশের এই তরুণ তুর্কি।

৩১তম ওভারে বল হাতে এসে আরো একটি উইকেট নেন তিনি। তৃতীয় বলে জেমি কাইরন্সকে মৃত্যুঞ্জয় চৌধুরীর হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান। এর মধ্য দিয়ে ৩০.৩ ওভারের মাথায় স্কটল্যান্ডের ইনিংসের যবনিকাপাত ঘটে। রকিবুল হাসান ৫.৩ ওভার বল করে ২০ রান দিয়ে ৪ উইকেট নেন।

উল্লেখ্য, ১৩ জানুয়ারি প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন ভারতের কার্তিক তেয়াগি। সেটা ছিল প্রস্তুতি ম্যাচে। রকিবুল হাসান করেছেন বিশ্বকাপের মূল ম্যাচে।

 

ঢাকা/আমিনুল