ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিরোপাধারী ওসাকার সামনে বিস্ময় বালিকা কোকো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৪, ২২ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিরোপাধারী ওসাকার সামনে বিস্ময় বালিকা কোকো

অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে দেখা হচ্ছে কোকো গাফ ও নাওমি ওসাকা। কোকো এবারের আসরে সর্বকনিষ্ঠ নারী টেনিস তারকা। যে কিনা প্রথম রাউন্ডে ভেনাস উইলিয়ামসকে হারিয়ে আলোচনায় আছেন। এর আগে ২০১৯ ইউএস ওপেনেও ভেনাসকে হারান কোকো। অপরদিকে জাপানি বংশোদ্ভুত ওসাকা এ আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।

পাঁচ মাস আগে ইউএস ওপেনে প্রথমবারের মতো মুখোমুখি হয় নাওমি ওসাকা ও কোকো গাফ। সেখানে সরাসরি সেটে ৯ বছরের ছোট কোকোকে হারায় ওসাকা। ২০১৮ সালে ইউএস ওপেন জেতা ওসাকা যদিও শেষ পর্যন্ত ধরে রাখতে পারেননি শিরোপা। সে টুর্নামেন্টে অভিষেক ঘটে কোকোর।

দ্বিতীয় রাউন্ডে চীনের সাইসাই জেংকে ৬-২, ৬-৪ সেটে হারায় জাপনিজ ওসাকা। ম্যাচের শুরুতে জেং এগিয়ে গেলে কোর্টে নিজের রাগ প্রকাশ করেন ওসাকা। হতাশায় টেনিস ব্যাট ছুড়ে মারেন কোর্টে। যদিও পরে সহজে জিতে নেয় ২৪ বছরের এ নারী টেনিস তারকা।

টানা দুইবার ইউএস ওপেন না জিতলেও অস্ট্রেলিয়ান ওপেন ধরে রাখতে চান ওসাকা। তাই কোকোকে হারিয়ে টুর্নামেন্টে টিকে থাকতে চায় এ জাপানিজ। ম্যাচ শেষে ওসাকা বলেন, ‘জেং এগিয়ে যাওয়ায় আমি রেগে গিয়েছিলাম। তবে জিতে আমি খুশি। আমি এ টুর্নামেন্টে জিততে চাই। তাই সামনের প্রতিটি ম্যাচ আমি জিততে চাই।’

এদিকে প্রথম সেটে ৪-৬ পয়েন্টে হারের পর ৬-৩, ৭-৫ সেটে রোমানিয়ার সোরানা চিরস্টিকে হারায় কোকো। পরের রাউন্ডে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওসাকার মুখোমুখি হতে হবে জানালে কোকো বলেন, ‘আমি জানি আমার কি আশা করা উচিত। তবে আমি একটা ভালো ম্যাচ উপহার দিতে পারবো বলে আশা করি।’


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়