ঢাকা, শুক্রবার, ৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ব্যান্টনকে আইপিএল খেলতে মানা করলেন ভন

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ২:৪৫:৪৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২২ ৩:১৮:৪২ পিএম

প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সুযোগ পেয়েছেন ইংল্যান্ডের তরুণ তুর্কি টম ব্যান্টন। ব্যাট হাতে আগ্রাসি এ ক্রিকেটারকে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) নিলাম থেকে দলে ভিড়িয়েছে। তবে সুযোগ থাকলে বান্টনকে এবার আইপিএল খেলতে দিতেন না ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

‘দ্য টেলিগ্রাফে’ লেখা এক কলামে মাইকেল ভন তরুণ ব্যাটসম্যান ব্যান্টনের প্রশংসা করে বলেন, ‘আমি তার মধ্যে ইংল্যান্ডের ভবিষ্যত তারকার ছায়া দেখছি।’ এরপরে ব্যান্টনের আইপিএল প্রসঙ্গে লিখেন, ‘আমার মনে হয় না, সে এখন আইপিএলে পর্যাপ্ত ম্যাচ পাবে। অথচ তার এখন অনেক বেশি ক্রিকেটে থাকা উচিত।’

সুযোগ পেলে ব্যান্টনকে এবারের আইপিএল থেকে সরিয়ে নিতেন জানিয়ে ইংল্যান্ডের এ সাবেক অধিনায়ক আরো লিখেন, ‘যদি আমি এখন ইংল্যান্ড ক্রিকেটের দায়িত্বে থাকতাম। তাহলে ব্যান্টনকে ফোন করে বলতাম এ মৌসুমে আইপিএল না খেলে বরং কাউন্টি ক্রিকেট খেলতে।’ এর কারণও জানান সাবেক এ ইংলিশ ক্রিকেটার।

ভন মনে করেন ব্যান্টন ইংল্যান্ডের টেস্ট দলে সুযোগ পাওয়ার যোগ্যতা রাখেন। তিনি বলেন, ‘আমি ব্যান্টনকে বলবো টেস্টের ৬ নাম্বার পজিশনটা নিতে পারো। সমারসেটের হয়ে কিছু শতক পেলে দলে জায়গা করে নিতে পারবে। আইপিএলে খেলার পরেও সময় পাবে। আগে দলে জায়গা নিশ্চিত করো।’

নিউজিল্যান্ডের বিপক্ষে গত বছরের নভেম্বরে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় ব্যান্টনের। এছাড়া ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে এবার বিগ ব্যাশ লিগেও খেলছেন ব্যান্টন। ব্রিসবেন হিটের এ ব্যাটসম্যান সিডনি থান্ডারের এক ওভারে টানা পাঁচ ছয় হাঁকিয়েছেন। ডিসেম্বরে কলকাতায় অনুষ্ঠিত হওয়া আইপিএল নিলামে ১ কোটি রুপিতে ব্যান্টনকে দলে টানে কেকেআর।



ঢাকা/কামরুল