ঢাকা, শুক্রবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ঢাকায় ব্রাজিলিয়ান গোলরক্ষক সিজার

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ৭:১৫:২৮ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২২ ৭:১৫:২৮ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে ঢাকায় এসেছেন ব্রাজিলের সাবেক গোলরক্ষক জুলিও সিজার। আজ বুধবার সন্ধ্যায় তাকে বহনকারী ফ্লাইট ইকে ৫৮৬ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। তার সঙ্গে আছেন ফিফার উধ্র্বতন কর্মকর্তা মিগুয়েল ফিলিপে রেগো ডে মাসেডো আগুস্তো।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিজারকে ঢাকায় আনা হয়েছে। মূলত চলমান বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রচারণার অংশ হিসেবেই তাকে আনা। বৃহস্পতিবার দিবাগত রাতে তিনি ঢাকা ত্যাগ করবেন।

ঢাকায় পা রেখে সিজার বলেন, ‘আমি এই প্রথম বাংলাদেশে এলাম। এখানকার ফুটবল সম্পর্কে আমি বেশি কিছু জানি না। তবে এসেছি যখন, এখানকার ফুটবল সম্পর্কে কিছু জানার চেষ্টা করব। এই দেশে আসতে পেরে আমি আসলেই খুশি। ফিফা এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ধন্যবাদ আমাকে আমন্ত্রণ জানানোর জন্য।’

২০০৪ সালে ব্রাজিল সিনিয়র দলে অভিষেক হয় সিজারের। এরপর তিনি ২০১৪ বিশ্বকাপ পর্যন্ত ব্রাজিলের হয়ে খেলেন। ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন তিনি। ২০১৩ সালে ব্রাজিলকে ফিফা কনফেডারেশন কাপ জিতিয়েছিলেন। হয়েছিলেন টুর্নামেন্ট সেরা গোলরক্ষক। ক্লাব ফুটবলে তার অধিকাংশ সময় কেটেছে স্বদেশি ফ্লেমেঙ্গোর হয়ে খেলে। ১৯৯৭ থেকে ২০০৫ পর্যন্ত সেখানে খেলেন। এরপর শিভো, ইন্টার মিলান, কুইন্স পার্ক রেঞ্জার্স, টরেন্টো এফসি (লোন), বেনফিকার হয়ে খেলে ২০১৮ সালে আবার ফ্লেমেঙ্গোতে যোগ দেন।

 

ঢাকা/আমিনুল

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও