ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শ্রীলঙ্কা জিতেছে, আমাদেরও ভালো করা উচিত: সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ২২ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কা জিতেছে, আমাদেরও ভালো করা উচিত: সাকিব

পাকিস্তান সফরে বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়েছেন সাকিব আল হাসান।

নিষেধাজ্ঞায় ক্রিকেট থেকে সাকিব এখন বহুদূরে। কিন্তু দলের ক্রিকেটারদের খোঁজখবর রাখা ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে যোগাযোগ বন্ধ নেই তার। শুধু ক্রিকেট নিয়ে তাদের আলোচনা নয়। ক্রিকেটের বাইরের জীবন নিয়ে তাদের যোগাযোগ বেশি।

সাকিব সে কথাই বুধবার শুনিয়েছেন এক অনুষ্ঠানে যোগ দিয়ে, ‘কোচদের সঙ্গে কথা হয় আমার নিয়মিত। প্রধান কোচের সঙ্গে কথা তো হয়ই। সব সময় কোচিং স্টাফের সঙ্গে কথা হলে যে, খেলা নিয়েই হবে এমন না, কিন্তু অনেকের সঙ্গেই যোগযোগ আছে।’

সাকিববিহীন বাংলাদেশের আরেকটি সফর। ভারতের পর এবার বাংলাদেশের গন্তব্য পাকিস্তান। টিভির পর্দায় দলের খেলা দেখছেন। দিল্লিতে বাংলাদেশের বিজয় উপভোগ করেছেন ঘরে বসে। এবার পাকিস্তানকে হারানোর মিশন। সাকিব মনে করেন, পাকিস্তানকে হারানো উচিত বাংলাদেশের।

‘আমি আশা করি সবাই যেন নিরাপদে যেতে পারে এবং খেলে ফিরে আসতে পারে। অবশ্যই বাংলাদেশের জন্য সাফল্য নিয়ে আসতে পারে। শ্রীলঙ্কা শেষবার যখন গেল ৩-০ তে জিতে এসেছে পাকিস্তানের সঙ্গে। আমাদেরও ভালো ফল করা উচিত’- বলেন সাকিব।

টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ১০ ম্যাচের ২টিতে জিতেছে বাংলাদেশ। র‌্যাঙ্কিংয়ে দুই দলের পার্থক্য আকাশচুম্বি। পাকিস্তান র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। বাংলাদেশ নয়ে। অতীত রেকর্ড ও র‌্যাঙ্কিং; দুটোই পাকিস্তানের পক্ষে কথা বলছে।

কিন্তু দলটির বর্তমান পারফরম্যান্স তলানিতে। শ্রীলঙ্কা তাদের মাটিতেই তাদেরকে হারিয়েছে ৩-০ ব্যবধানে। এরপর অস্ট্রেলিয়ার কাছে ২-০ ব্যবধানে হেরেছে তারা। সবশেষ ফল হওয়া ৯ ম্যাচে তারা জিতেছে মাত্র ১টিতে। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে এমন পারফরম্যান্স নিশ্চয়ই ভাবনার।

পাকিস্তানের বর্তমান অফফর্মের সুযোগটি বাংলাদেশ কাজে লাগাতে পারে কি না, সেটাই দেখার।


ঢাকা/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়