ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে ফিলিস্তিন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ১০:১৪:০৭ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২২ ১০:১৪:০৭ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ফিলিস্তিন। আজ বুধবার প্রথম সেমিফাইনালে শিসেলসকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে নাম লেখালো যুদ্ধবিধ্বস্ত দেশটি। গেল আসরে তারা চ্যাম্পিয়ন হয়েছিল। এবারও তারা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে আসে। শিসেলকে হারিয়ে পৌঁছে গেল ফাইনালে। শনিবার শিরোপা জয়ের লক্ষ্যে বাংলাদেশ অথবা বুরুন্ডির মুখোমুখি হবে ফিলিস্তিন।

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল শিসেলস। এ সময় ডি বক্সের সামনে ফ্রি কিক পায় তারা। কিক নেন মিডফিল্ডার কার্ল হল। তার নেওয়া শট বারের সামান্য উপর দিয়ে চলে যায়।

৩৪ মিনিটে আরো একটি সুযোগ তৈরি করেছিলেন কার্ল। এ সময় ডি বক্সের বেশ সামনে থেকে আচমকা শট নেন তিনি। বল বারের উপর দিয়ে গিয়ে পড়ে জালের উপর। ৪০ মিনিটে একটি সুযোগ পেয়েছিলেন ফিলিস্তিনের ওদেয় খারউব। কিন্তু তার নেওয়া নিচু শট ধরে ফেলেন শিসেলসের গোলরক্ষক ইয়ান আহ-কং। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৪৭ মিনিটে পাল্টা আক্রমণে গোলের দারুণ একটি সুযোগ পেয়েছিল শিসেলস। কিন্তু সেটি কাজে লাগাতে পারেনি ফরোয়ার্ড পেরি মনি। তার নেওয়া শট ফিলস্তিনের গোলরক্ষক নাঈম আবুয়াকর বামদিকে ঝাপিয়ে পড়ে রুখে দেন।

৭৯ মিনিটে এগিয়ে যায় ফিলিস্তিন। এ সময় মাহমুদের বাড়িয়ে দেওয়া বলে অবিশ্বাস্য এক গোল করেন ওদেয় খারউব। ডি বক্সের মধ্য থেকে কোনোরকমে ডান পায়ে নেওয়া শট বাম কোণা দিয়ে জালে প্রবেশ করে। শেষ পর্যন্ত তার করা গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। ফিলিস্তিনকে তুলে দেয় ফাইনালে।

আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৫টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও বুরুন্ডি।

ঢাকা/আমিনুল

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও