ঢাকা, শুক্রবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বঙ্গবন্ধু স্কুল ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে চার দল

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ১০:২৬:০৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২২ ১০:২৬:০৩ পিএম

রাজশাহীতে চলছে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট। বুধবার টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডের চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। সেগুলোতে জয় পেয়ে চারটি দল নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনালে।

মহিলা কমপ্লেক্স মাঠে কোর্ট মডেল স্কুল এন্ড কলেজকে পরাজিত করে ইসলামি শিক্ষা ও গবেষণা কেন্দ্র মডেল স্কুল এবং অপর খেলায় গোদাগাড়ী স্কুল এন্ড কলেজকে পরাজিত কর শক্তিশালী লোকনাথ স্কুল। মুক্তিযোদ্ধা স্মৃতি জেলা স্টেডিয়ামে পুঠিয়া মডেল স্কুল এন্ড কলেজকে হারায় মোহনপুর হাসানিয়া আলিম মাদ্রাসা। অপর খেলায় রিভারভিউ কলেক্টোরেট স্কুলকে পরাজিত করে অগ্রণী স্কুল এন্ড কলেজ।

মহিলা কমপ্লেক্সস মাঠে দিনের প্রথম খেলায় ইসলামী শিক্ষা ও গবেষণা কেন্দ্র মডেল স্কুল ৮ উইকেটে কোর্ট মডেল স্কুলকে পরাজিত করে শেষ আটে নাম লেখায়। ইসলামী শিক্ষা ও গবেষণা কেন্দ্র মডেল টস জিতে ব্যাট করার আমন্ত্রণ জানায় কোট মডেল স্কুলকে। তারা ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ৮৪ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সাকিব ১৩ ও রাতুল ১০ রান করেন। বিপক্ষ দলের মেরাজ ৯ ও তানিম ১২ রানের বিনিময়ে ৩টি করে উইকেট শিকার করেন। ৮৫ রানে টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১১.২ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৮ রান তুলে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইসলামী শিক্ষা ও গবেষণা কেন্দ্র মডেল স্কুল। দলের পক্ষে মাহিন অপরাজিত ৫৬ ও জিসান ১৪ রান করেন। বিপক্ষ দলের আলভী ২৫ ও নিয়ামত ২৭ রান খরচ করে ১টি করে উইকেট নেন।

এ মাঠে দিনের অপর খেলায় শক্তিশালী লোকনাথ স্কুল ২০০ রানের বড় ব্যবধানে গোদাগাড়ী স্কুল এন্ড কলেজকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে লোকনাথ স্কুল ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৬৩ রান করে। লোকনাথে মাইনুল ৭৪ ও নূর ৫৮ রান করেন। বিপক্ষ দলের জাকির ২৫ ও আফি ৪০ রানে ২টি করে উইকেট নেন। ২৬৪ রানের লক্ষে ব্যাট করতে নেমে গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ মাত্র ৬৩ রানে অলআইট হয়ে যায় ১১.১ ওভারে। দলের পক্ষে জাকির ১৮ রান করেন। বিপক্ষ দলের রিয়াদ ১৩ ও মেহদী ১০ রানে ২টি করে উইকেট নেন।

মুক্তিযোদ্ধা স্মৃতি জেলা স্টেডিয়ামের দিনের প্রথম খেলায় মোহনপুর হাসানিয়া আলিম মাদ্রাসা ৪০ রানে পরাজিত করে পুঠিয়া মডেল স্কুল এন্ড কলেজকে। এই জয়ের ফলে তারাও নাম লেখায় কোয়ার্টার ফাইনালে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রানের বড় স্কোর দাঁড় করায় হাসানিয়া আলিম মাদ্রাসা। দলের পক্ষে পারভেজ ৪৬ ও তারিকুল ৩৫ রান করেন। বিপক্ষ দলের রায়হান ৪৭ রাব্বি ৪৪ রান দিয়ে ২টি করে উইকেট নেয়। ১৭৪ রানের বড় টার্গেটে ব্যাট করতে নেমে পুঠিয়া মডেল স্কুল ১৯.৫ ওভারের ১৩৩ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে রাব্বি ৩১ ও মেহদী ২৮ রান করেন। বিপক্ষ দলের পারভেজ ২৫ রানে ৪ ও সারোয়ার ২৪ রানে ২ উইকেট নেয়।

এ মাঠে দিনের অপর খেলায় অগ্রণী স্কুল এন্ড কলেজ ৬ উইকেটে পরাজিত করে রিভারভিউ কালেক্টোরেট স্কুলকে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রিভারভিউ স্কুল ২০ ওভারের ৮ উইকেটের বিনিময়ে ১২১ রান করে। দলের পক্ষে আশরাফুল ৩৮ ও নয়রিত ১৪ রান করেন। বিপক্ষ দলের ফারহান ১৪ রানে ৪টি ও আশিক ২৮ রান দিয়ে ২ উইকেট লাভ করেন। ১২১ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ১৬.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৪ রান করে কোয়ার্টার ফাইনালে নাম লেখায় অগ্রণী স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে হাসিম ৩৪ ও মাহিন রানের ব্যাট থেকে আসে ২৫ রান। বিপক্ষ দলের সজিব ১৫ রানে ২ উইকেট নেন।


ঢাকা/আমিনুল

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও