ঢাকা, বৃহস্পতিবার, ৭ ফাল্গুন ১৪২৬, ২০ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ঢাকায় ব্রাজিলিয়ান গোলরক্ষক সিজার যা যা করবেন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ১০:৩৬:৫০ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৩ ৮:৪৬:৫৯ এএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে ঢাকায় এসেছেন ব্রাজিলের সাবেক গোলরক্ষক জুলিও সিজার। আজ বুধবার সন্ধ্যায় তাকে বহনকারী ফ্লাইট ইকে-৫৮৬ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বৃহস্পতিবার দিবাগত রাতে তিনি ঢাকা ত্যাগ করবেন।

তার আগে তিনি বেশ কিছু কর্মসূচিতে অংশ নিবেন। বৃহস্পতিবার সকাল ১১টা ৩০ মিনিটে তিনি ধানমন্ডি ৩২ নম্বরে ‘বঙ্গবন্ধু জাদুঘর’ পরিদর্শনে যাবেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। সেখানে তিনি সংবাদ মাধ্যমের মুখোমুখি হবেন।

দুপুর ১টা ৩০ মিনিটে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটি ও স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যদের সঙ্গে ফটোসেশনে অংশ নিবেন। বিকেল ৩টা ৩০ মিনিটে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অংশ নিবেন।

আর বিকেল ৫টায় তিনি বাংলাদেশ ও বুরুন্ডির মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসে উপভোগ করবেন। সেমিফাইনাল দেখে বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় ঢাকা ছাড়বেন ব্রাজিলিয়ান এই গোলরক্ষক।

২০০৪ সালে ব্রাজিল সিনিয়র দলে অভিষেক হয় সিজারের। এরপর তিনি ২০১৪ বিশ্বকাপ পর্যন্ত ব্রাজিলের হয়ে খেলেন। ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন তিনি। ২০১৩ সালে ব্রাজিলকে ফিফা কনফেডারেশন কাপ জিতিয়েছিলেন। হয়েছিলেন টুর্নামেন্ট সেরা গোলরক্ষক।

ক্লাব ফুটবলে তার অধিকাংশ সময় কেটেছে স্বদেশি ফ্লেমেঙ্গোর হয়ে খেলে। ১৯৯৭ থেকে ২০০৫ পর্যন্ত সেখানে খেলেন। এরপর শিভো, ইন্টার মিলান, কুইন্স পার্ক রেঞ্জার্স, টরেন্টো এফসি (লোন), বেনফিকার হয়ে খেলে ২০১৮ সালে আবার ফ্লেমেঙ্গোতে যোগ দেন।


ঢাকা/আমিনুল