ঢাকা, রবিবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

রোমাঞ্চ ছড়িয়ে শততম জয় ফেদেরারের

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৫ ১০:৫১:৫৯ এএম     ||     আপডেট: ২০২০-০১-২৫ ১০:৫৭:২৫ এএম

অস্ট্রেলিয়ান ওপেনে পাঁচ সেটের রোমাঞ্চকর ম্যাচে ট্রাইবেকারে জিতলেন সুইস তারকা রজার ফেদেরার। এটি ৩৮ বছর বয়সী ফেদেরারের অস্ট্রেলিয়ান ওপেনে শততম জয়। দুই বছর পর পঞ্চম সেটে গড়ানো ম্যাচে জয়ের দেখা পেলেনে এ সুইডিশ টেনিস তারকা।

বয়সের সঙ্গে পাল্লা দিয়ে যেনো তরুণ হচ্ছেন রজার ফেদেরার। এর আগে পঞ্চম সেট পর্যন্ত গড়ানো ম্যাচে টানা তিন পরাজয়ের শিকার হন ফেদেরার। গত বছর ইউএস ওপেনে বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রিব, উইম্বলডন ফাইনালে সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ এবং ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসনের কাছে হারেন তিনি। সর্বশেষ পঞ্চম সেটে গড়ানো ম্যাচে অস্ট্রেলিয়ান ওপেনের কোর্টে জিতেছেন ফেদেরার।

৩৮ বছর বয়সে এসেও চার ঘন্টা ৩৮ মিনিটের ম্যাচ খেলে জয় তুলে নিলেন ফেদেরার। শুক্রবার রাতে অস্ট্রেলিয়ার জন মিলম্যানকে ৪-৬, ৭-৬, ৬-৪, ৪-৬, ৭-৬ (১০-৮) সেটে হারান এ সুইডিশ তারকা। এর ফলে চতুর্থ রাউন্ডে জায়গা করে নিলেন টেনিসে সবচেয়ে আয় করা এ তারকা। শেষ ষোলোতে হাঙেরির মার্টন ফুসোবিকসের মুখোমুখি হবেন ফেদেরার।

রোমাঞ্চকর এ ম্যাচে হার দিয়ে শুরু করেন ফেদেরার। প্রথম চার সেটে দুই খেলোয়াড় জিতেন দুটি করে সেট। শেষ সেটের শুরুতে ৩-০ ব্যবধানে পিছিয়ে পড়েন ফেদেরার। সেখান থেকে সমাতা ফেরালেও আবার পিছিয়ে পড়েন ৪-৮ ব্যবধানে। সেখানে থেকে নিজের অভিজ্ঞতা ও স্নায়ুচাপকে ধরে রেখে জয় তুলে নিয়েছেন ফেদেরার। ম্যাচ শেষে ফেদেরার বলেন, ‘জন মিলম্যান কঠিন প্রতিপক্ষ। শেষ পয়েন্ট গুলো আমার পক্ষে আসায় আমি খুশি।’



ঢাকা/কামরুল