ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এমসিজিতে ডি ভিলিয়ার্স ঝড়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এমসিজিতে ডি ভিলিয়ার্স ঝড়

প্রথম চার ম্যাচে বড় রান পাননি। এবি ডি ভিলিয়ার্স অবশেষে পুরোনো রূপে ফিরলেন। বিগ ব্যাশে ঝড় তুলে করলেন ফিফটি।

অস্ট্রেলিয়ার ঘরোয়া এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় শনিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) ব্রিসবেন হিটের হয়ে ৩৭ বলে ৭১ রানের ঝড়ো ইনিংস খেলেন ডি ভিলিয়ার্স। ২ চার ও ৬ ছক্কায় ইনিংসটি সাজান সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক।

মেলবোর্ন স্টারসের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমেছিল ব্রিসবেন হিট। অষ্টম ওভারে ডি ভিলিয়ার্স নেমেছিলেন চার নম্বরে। শুরুর দিকে দেখেশুনে খেলেছেন। ১৩ রান করতে খেলেন ১৬ বল। মুখোমুখি পরের ৪ বলে একটি চার ও দুটি ছক্কা হাঁকিয়ে শুরু তার তাণ্ডব।

গ্লেন ম্যাক্সওয়েলকে পরপর ছক্কা-চার হাঁকিয়ে তিনি ফিফটি পূর্ণ করেন মাত্র ২৯ বলে। তার ঝড়ো ব্যাটিংয়েই শেষ ছয় ওভারে ৮৮ রান তোলে ব্রিসবেন। ২০ ওভারে ব্রিসবেনের সংগ্রহ ৫ উইকেটে ১৮৬ রান। ১৩ বলে ২৪ রান করেন মার্নাস লাবুশেন।

ডি ভিলিয়ার্স পরে উইকেটকিপিংও করেছেন। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির পর এই প্রথম তিনি কিপিং করলেন। উইকেটের পেছনে একটি ক্যাচ নেওয়ার পাশাপাশি করেছেন একটি স্টাম্পিংও। মেলবোর্নকে ১১৫ রানে থামিয়ে তার দল ম্যাচ জিতেছে ৭১ রানে।

‘৩৬০ ডিগ্রি’ খ্যাত ডি ভিলিয়ার্স এবারই প্রথম বিগ ব্যাশে খেলছেন। নিজের প্রথম ম্যাচে দলের জয়ে করেছিলেন ৪০ রান। পরের দুই ম্যাচে অবশ্য দুই অঙ্কেই যেতে পারেননি। এরপর করেছিলেন ২৫। এবার করলেন ঝড়ো ফিফটি।

এ বছর অস্ট্রেলিয়াতেই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্ট সামনে রেখে ডি ভিলিয়ার্সকে ফেরানোর চেষ্টা করছে দক্ষিণ আফ্রিকা। বিগ ব্যাশ খেলতে গিয়ে প্রথম ম্যাচের পর ডি ভিলিয়ার্স নিজেও অবসর ভেঙে ফেরার ইচ্ছার কথা জানিয়েছেন।  


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়