ঢাকা, সোমবার, ৩ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সৌম্য-লিটন কেন নিচে?

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৫ ১০:৫৩:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৬ ৯:১৭:২১ এএম

স্কোয়াডে একগাদা ওপেনার। বেশিরভাগই খেলছেন ভুল পজিশনে। বাংলাদেশের ব্যাটিং অর্ডার তাই প্রশ্নবিদ্ধ হচ্ছে বারবার।

লাহোরে শনিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ। আগের দিন প্রথম ম্যাচে তাও শেষ ওভার পর্যন্ত লড়াই করতে পেরেছিল সফরকারীরা। এবার সেটাও পারেনি। স্রেফ উড়ে গেছে।

এই সফরে বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াডে ওপেনার ছয়জন! দুই ম্যাচেই তামিম ইকবালের সঙ্গে ওপেন করেছেন নাঈম শেখ। সৌম্য সরকার, লিটন দাসকে তাই দুই ম্যাচেই খেলতে হয়েছে নিচের দিকে।

প্রথম ম্যাচে সৌম্য নেমেছিলেন ছয় নম্বরে, ১৮তম ওভারে। ফলে ব্যাটিং সামর্থ্য কাজে লাগানোর সুযোগ পাননি। দ্বিতীয় ম্যাচে তিনি নামেন আরও এক ধাপ নিচে, সাতে। এবারও ১৮তম ওভারে!

প্রথম ম্যাচে লিটন নেমেছিলেন তিনে, দ্বিতীয় ম্যাচে চারে। ভালো করতে পারেননি কোনো ম্যাচেই। দ্বিতীয় ম্যাচে তিনে নামানো হয়েছিল একাদশে ফেরা মেহেদী হাসানকে। বিপিএলে এই পজিশনে নেমে বেশ কয়েকটি দারুণ ইনিংস খেলেছিলেন মেহেদী। কিন্তু জাতীয় দলের হয়ে তিনে নেমে যেতে পারেননি দুই অঙ্কে।

মেহেদীকে তিনে কিংবা সৌম্য-লিটনকে নিচে নামানোর ব্যাখ্যা দিয়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, ‘সৌম্য টপ অর্ডারে ব্যাট করার অনেক সুযোগ পেয়েছে আগে। সে অসাধারণ একজন খেলোয়াড়। কিন্তু আমরা এমন কাউকে খুঁজছি, যে নিচের দিকে নেমে বল মাঠের বাইরে ফেলতে পারে। শেষ দিকে যেন কিছু পাওয়ার-হিটার থাকে। তাই সৌম্যকে নিচে রাখছি।’

‘লিটন সাধারণত ব্যাটিং ওপেন করে। কিন্তু সে চারে খেলছে। নিয়মিত জায়গার বাইরে খেলছে। আমরা ভিন্ন কিছু চেষ্টা করছি। সৌম্য অসাধারণ ব্যাটসম্যান। সে নিচের দিকে ব্যাট করতে পারে কি না, সেটা দেখতে চেয়েছিলাম আমরা’- যোগ করেন কোচ।

 

ঢাকা/পরাগ​