ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

বড় জয়ে ব্যবধান কমাল বায়ার্ন

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৬ ৯:২৬:১০ এএম     ||     আপডেট: ২০২০-০১-২৬ ৩:৩৩:৩৮ পিএম

জার্মান বুন্দেসলিগার ম্যাচে শালকে ০৪ কে বড় ব্যবধানে হারিয়ে শীর্ষে থাকা লাইপজিগের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো বায়ার্ন মিউনিখ। ম্যাচে পাঁচ খেলোয়াড়ের অবদানে ৫-০ গোলের জয় পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

অ্যালিয়াঞ্জ অ্যারিনায় ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়ায় পোল্যান্ড তারকা ফুটবলার রবার্ট লেভনডস্কি। এর ফলে জার্মান কিংবদন্তি ফুটবলার গার্ড মুলারের একটি কীর্তিতে ভাগ বসিয়েছেন লেভনডস্কি। বুন্দেসলিগার ইতিহাসে দ্বিতীয় ফুটবলার হিসেবে প্রথম ১৯ ম্যাচে ২১ গোল করলেন এই পোলিশ তারকা। গার্ড মুলার ১৯৭২-৭২ মৌসুমে প্রথমবারের মতো এ কীর্তি গড়েন।

এ ম্যাচে গার্ড মুলারকে ছাড়িয়ে যেতে পারতেন ৩১ বছরের এ তারকা। শালকের জালে বল জড়িয়েছেনও। কিন্তু তাকে বল যোগান দেয়া বেঞ্জামিন পাভার্ড ছিলেন অফসাইডে। তাই গোলটি বাতিল ঘোষণা করেন রেফারি। এরপরে থমাস মুলারের একটি গোলও অফসাইডের খাতায় বাতিল ঘোষিত হয়। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে সে আফসোস মেটান জার্মান ফুটবলার মুলার। এটি এ তারকার বায়ার্নের জার্সিতে শততম গোল।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকা বায়ার্ন দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের জালে দেন আরো তিন গোল। বিরতি থেকে ফিরে সাবেক ক্লাবের বিপক্ষে গোল পান বায়ার্নের লিও গোরেজকা। ৫৮তম মিনিটে ব্যবধান ৪-০ করেনে থিয়াগো আন্তারা। আর বাঁশি বাজার এক মিনিট আগে গোল করে ৫-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন সার্জি জিনাব্রি।

এ জয়ে ১৯ ম্যাচে বায়ার্নের পয়েন্ট দাঁড়ালো ৩৯। তালিকার দ্বিতীয় স্থানে আছে তারা। প্রথম স্থানে থাকা লাইপজিগ দুর্বল দল আইট্রাঙ্কটের কাছে ২-০ গোলে হেরে যায়। লাইপজিগের অর্জন ৪০ পয়েন্ট।



ঢাকা/কামরুল