ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আবার নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল ভারত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবার নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল ভারত

একই মাঠ। আগের ম্যাচে হয়েছিল রান উৎসব। এবার অবশ্য লো স্কোরিং। তবে একটি ব্যাপার থাকল অপরিবর্তিতই। আবার নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল ভারত।

অকল্যান্ডের ইডেন পার্কে রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ভারত জিতেছে ৭ উইকেটে। আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৫ উইকেটে করেছিল মাত্র ১৩২ রান। ভারত সেটি পেরিয়ে যায় ১৫ বল হাতে রেখেই।

ভারতের জয়ের নায়ক লোকেশ রাহুল। দারুণ ফর্মে থাকা এই ব্যাটসম্যান করেছেন সিরিজে টানা দ্বিতীয় ফিফটি। ৫০ বলে খেলেছেন অপরাজিত ৫৭ রানের ম্যাচজয়ী ইনিংস।

অবশ্য ভারতের বোলারদেরও কৃতিত্ব দিতেই হবে। নিউজিল্যান্ডকে অল্প রানে বেঁধে রেখে ব্যাটসম্যানদের জন্য কাজটা সহজ করে দিয়েছিলেন মূলত বোলাররাই।

পাঁচ ম্যাচের সিরিজে ভারত এগিয়ে গেল ২-০ তে। বিরাট কোহলির দল প্রথম ম্যাচ জিতেছিল ৬ উইকেটে।

টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা হয়েছিল অবশ্য উড়ন্ত। ঝড় তুলেছিলেন মার্টিন গাপটিল। পাওয়ার প্লের শেষ বলে তাকে ফিরিয়ে ৪৮ রানের উদ্বোধনী জুটি ভাঙেন শার্দুল ঠাকুর। ২০ বলে ৪ চার ও ২ ছক্কায় গাপটিল করেন ৩৩।

আরেক ওপেনার কলিন মানরোও এরপর বেশিক্ষণ টেকেননি। কোহলির দারুণ এক ক্যাচে ফেরার আগে মানরো ২৫ বলে ২ চার ও এক ছক্কায় করেন ২৬ রান।

এরপর আর কেউ সেভাবে ঝড় তুলতে পারেননি। প্রথম ম্যাচে ফিফটি করা কেন উইলিয়ামসন ও রস টেলর এবার বিশ পার করতে পারেননি। কলিন ডি গ্র্যান্ডহোম যেতে পারেননি দুই অঙ্কে।

শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের স্কোর ১৩০ পেরোয় টিম সেইফির্টের কল্যাণে। ২৬ বলে একটি চার ও ২ ছক্কায় ৩৩ রানে অপরাজিত ছিলেন এই কিপার ব্যাটসম্যান।

চার ওভারে ১৮ রানে ২ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার রবীন্দ্র জাদেজা। জাসপ্রিত বুমরাহ, শার্দুল ও শিবম দুবে নেন একটি করে উইকেট। এর মধ্যে শার্দুল ও দুবে ছিলেন কিছুটা খরুচে। মোহাম্মদ শামি উইকেট না পেলেও ৪ ওভারে দেন কেবল ২২ রান।

লক্ষ্য তাড়ায় ভারতের শুরুটা ভালো হয়নি। দুই চার হাঁকিয়ে প্রথম ওভারেই ফিরে যান রোহিত শর্মা। তিনে নেমে অধিনায়ক কোহলিও এরপর বেশিক্ষণ টেকেননি (১১)। দুজনই টিম সাউদির শিকার।

তৃতীয় উইকেটে ৮৬ রানের জুটিতে দলকে জয়ের পথে এগিয়ে নেন রাহুল ও শ্রেয়াস আইয়ার। আইয়ার ঝড়ো ফিফটিতে প্রথম ম্যাচ ‘ফিনিশ’ করে আসতে পারলেও এবার পারেননি।

জয় থেকে ৮ রান দূরে থাকতে আইয়ার ফেরেন ৩৩ বলে একটি চার ও ৩ ছক্কায় ৪৪ রান করে। ছক্কায় ম্যাচ শেষ করেন দুবে। ম্যাচ সেরা হওয়া রাহুল ৫০ বলে ৩ চার ও ২ ছক্কায় সাজান ৫৭ রানের ইনিংসটি।

আগামী বুধবার হ্যামিল্টনের সেডন পার্কে সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামবে নিউজিল্যান্ড।

 

ঢাকা/পরাগ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়