ঢাকা, শুক্রবার, ৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

যুবসমাজের জন্যেই বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৭ ১:৫২:৫৩ এএম     ||     আপডেট: ২০২০-০১-২৭ ১:৫২:৫৩ এএম

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, যুবসমাজকে উদ্বুব্ধ করতে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ।

রোববার  ক্রীড়া পরিষদের অডিটোরিয়মে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ ২০২০ এর সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনিএ কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্‌যাপন উপলক্ষে তাঁর মহান উক্তি ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’ প্রতিপাদ্যকে ধারণ করে যুব সমাজকে সুন্দর সমাজ নির্মাণে উদ্বুদ্ধ করতে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ ২০২০ অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ ও যুব সমাজের জন্য ক্রীড়া ক্ষেত্রে নিজেদের তুলে ধরে দেশ গঠনে উদ্বুদ্ধ করার একটি ভিত্তিভূমি হিসেবে কাজ করবে।

রাসেল বলেন,  দেশের তরুণ সমাজকে জঙ্গিবাদ থেকে বিরত রাখা ও ক্রীড়া প্রতিভার বিকাশে এ ধরনের উদ্যোগ যেমন গুরুত্বপূর্ণ  ভূমিকা রাখবে তেমনি সুস্থ ধারার সাংস্কৃতিক পরিবেশ তৈরিতে ও কার্যকর ভূমিকা পালন করবে। এ সময়ে সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতার জন্য স্পেল বাউন্ড লিও বার্নেট ও পোলারকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী। 

সমন্বয় সভায় আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য নাহিম রাজ্জাক ও নাইমুর রহমান দুর্জয়, যুব ও ক্রীড়া সচিব মো.আখতার হোসেন, পোলারের ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন-সহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ও বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ।


ঢাকা/আসাদ/নাসিম