ঢাকা, সোমবার, ৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

জাতীয় দলের তারকা ক্রিকেটারদের নিয়ে ওয়ালটন সেন্ট্রাল জোন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৭ ৫:২৩:০১ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৮ ৭:০৯:২৩ পিএম

আসন্ন বিসিএলে ওয়ালটন সেন্ট্রাল জোনের জার্সিতে দেখা যাবে জাতীয় দলের তারকা ক্রিকেটারদের। এর মধ্যে রয়েছে বেশ কয়েকটি বড় নাম।

সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজরা খেলবেন ওয়ালটনের হয়ে। আছেন মোহাম্মদ মিথুন, নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ, সাইফ হাসান।

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক প্রথম শ্রেণির ক্রিকেট আসর বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে সোমবার। মিরপুর শের-ই-বাংলার সংবাদ সম্মেলন কক্ষে চার দল খেলোয়াড় বেছে নেয়। লিগ শুরু হবে আগামী ৩১ জানুয়ারি।

সিঙ্গেল লিগ পদ্ধতিতে খেলা হলেও জাতীয় দলের ক্রিকেটাররা থাকবেন শুরু থেকে। প্রথম ও তৃতীয় রাউন্ডে দেখা যাবে জাতীয় দলের সব ক্রিকেটারকে। তাইতো এবারের প্লেয়ার্স ড্রাফট বাড়তি আকর্ষণ তৈরি করেছিল।

নিয়ম অনুযায়ী ৬ জন খেলোয়াড়কে আগের আসর থেকে রিটেইন করে দলগুলো। ওয়ালটন সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, শুভাগত হোম, তাইবুর রহমান, আরাফাত সানী ও শহিদুল ইসলামকে আগেই দলে নেয়। 

ড্রাফটে টুর্নামেন্টের দুইবারের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোন শুরু থেকেই তারকা ক্রিকেটারদের দিকে তাকিয়ে ছিল। তাইতো সৌম্য, মুস্তাফিজ, মিথুন ও মিরাজকে দলে নেওয়ার সুযোগটি হাতছাড়া করেনি তারা।

জাতীয় দলের তারকা ক্রিকেটারদের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফরমারদের দলে ভেড়ায় ওয়ালটন। রকিবুল হাসান, জাকের আলী অনিক, নাজমুল হোসেন অপু, আব্দুল মজিদ ও সোহরাওয়ার্দী শুভকে ড্রাফট থেকে নেয় ওয়ালটন।

অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলীকে দলে নিয়ে শক্তি বাড়িয়েছে ওয়ালটন। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপ খেলছেন। সেখান থেকে দেশে ফিরে দলের সঙ্গে যোগ দেবেন। এছাড়া যুব দলের পেসার শরিফুল ইসলাম ও বিপিএলে মুগ্ধতা ছড়ানো মুকিদুল ইসলাম মুগ্ধকেও দলে নিয়েছে ওয়ালটন।

সব মিলিয়ে তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে বেশ ভালো দল তৈরি করেছে ওয়ালটন। দলটির কোচ জাফরুল এহসান রাইজিংবিডিকে বলেছেন, ‘জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে বেশ ভালো দল হয়েছে আমাদের। আমরা অবশ্যই চ্যাম্পিয়ন ফাইট দিতে পারব। দল বেশ ভারসাম্যপূর্ণ। ব্যাটসম্যানরা জাতীয় দলের নিয়মিত পারফরমার। তারা নিয়মিতই জাতীয় দলে খেলে আসছে। ভালো করছে বোলাররাও। সব মিলিয়ে মাঠে ভালো ক্রিকেট উপহার দিতে পারলে আমরা ভালো ফল পাব।’   

ওয়ালটন সেন্ট্রাল জোন দল:

সাইফ হাসান, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, রকিবুল হাসান, তাইবুর রহমান, শুভাগত হোম, মুকিদুল ইসলাম মুগ্ধ, শহিদুল ইসলাম, আরাফাত সানী, মুস্তাফিজুর রহমান, জাকের আলী অনিক, নাঈম শেখ, নাজমুল ইসলাম অপু, ইফরান হোসেন, আব্দুল মজিদ, সোহরাওয়ার্দী শুভ, শরিফুল ইসলাম, আকবর আলী ও মেহেদী হাসান মিরাজ।


ঢাকা/ইয়াসিন/পরাগ