ঢাকা, সোমবার, ৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

পাকিস্তান ২, বৃষ্টি ১, বাংলাদেশ ০

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৭ ৫:৪৮:২২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৮ ৮:২১:৫৩ এএম

বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়ানোর আগে বেশ ‍উত্তাপ ছড়িয়েছিল। ক্রিকেটপ্রেমীরা প্রত্যাশা করেছিল মাঠেও ব্যাট-বলের লড়াই উত্তাপ ছড়াবে। কিন্তু যে উত্তাপ ছড়ানোর কথা ছিল সেটা হয়নি। বাংলাদেশের ম্যারমেরে ব্যাটিং বিরক্তি ধরিয়ে দিয়েছিল দর্শকদের। শেষটায় তো একেবারে পানি ঢেলে দিল বৃষ্টি।

বৃষ্টির কারণে আজ বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। বাংলাদেশ সময় বিকেল ৫টা ২ মিনিটে ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন। এর মধ্য দিয়ে ২০১৮ সালের পর ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ জিতল পাকিস্তান। টুর্নামেন্ট সেরা হয়েছেন বাবর আজম।

আজ তৃতীয় ও শেষ ম্যাচটিতে পাকিস্তান বাংলাদেশের কাছে হার মানলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারাত। কিন্তু বৃষ্টি সেই সুযোগ দেয়নি বাংলাদেশকে। তাতে পাকিস্তানের শীর্ষস্থানও অক্ষুন্ন থাকলো।

আজ সোমবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হওয়ার কথা ছিল তৃতীয় ম্যাচটি। টস হওয়ার কথা ছিল দুপুর ২টা ৩০ মিনিটে। কিন্তু দুপুর থেকেই বৃষ্টি হওয়ায় যথাসময়ে টস করা যায়নি। এরপর বৃষ্টির তোড় বাড়ায় টস-ই করা যায়নি। কিন্তু বাংলাদেশ সময় ৩টা থেকে ওভার কাটা শুরু হয়। কাট-অফ টাইম নির্ধারণ করা হয় বিকেল ৫টা ৩০ মিনিট। কিন্তু বৃষ্টি থামার নাম-গন্ধ না থাকায় ম্যাচ রেফারি বিকেল ৫টা ২ মিনিটেই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন।

এর মধ্য দিয়ে বাংলাদেশ তাদের পাকিস্তান সফরের প্রথম ধাপ শূন্যহাতে শেষ করল। ফেব্রুয়ারি মাসে একমাত্র টেস্ট খেলতে আবার পাকিস্তান সফর করবে টাইগাররা। এরপর এপ্রিলে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলতে তৃতীয় ও শেষ ধাপে পাকিস্তান সফরে যাবে।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি বাংলাদেশ হার মানে ৫ উইকেটে। ধীরগতির ব্যাটিংয়ে বাংলাদেশ ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ১৪১ রান। জবাবে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তান। পরের ম্যাচেও বাংলাদেশ ধীরগতির ব্যাটিংয়ের বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারেনি। এবার ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে। সেটা মাত্র ১ উইকেট হারিয়ে তুলে ফেলে পাকিস্তান। ৯ উইকেটের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ  জিতে নেয় বাবরবাহিনী।

ঢাকা/আমিনুল