ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ল্যান্স নায়েক হলেন রোমান সানা

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৮ ৪:৪৪:১৫ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৮ ৪:৫৫:২৫ পিএম
রোমান সানাকে ল্যান্স নায়েকের ব্যাজ পড়িয়ে দেওয়া হচ্ছে

রোমান সানা। প্রতিনিয়ত চমক উপহার দিয়ে যাওয়া এক আর্চার। বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে যিনি দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন। এরপর চীনে অনুষ্ঠিত এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপেও প্রথম কোনো বাংলাদেশি আর্চার হিসেবে স্বর্ণ জিতেন। সবশেষ এসএ গেমসে তাদের হাত ধরে প্রথমবারের মতো বাংলাদেশ আর্চারি ডিসিপ্লিনের ১০টি স্বর্ণের ১০টিই জিতে রেকর্ড গড়ে। রোমান সানা জিতেন হ্যাটট্রিক স্বর্ণ।

সব মিলিয়ে সাফল্যে ভাসছেন বাংলাদেশ আনসারের সদস্য রোমান সানা। পাচ্ছেন তার স্বীকৃতি। আজ মঙ্গলবার তার স্বীকৃতির তালিকায় যুক্ত হল বড় একটি অর্জন। আজ তিনি বাংলাদেশ আনসারের বেতনভুক্ত সাধারণ সৈনিক থেকে পদোন্নতি পেয়ে হয়ে গেছেন ‘ল্যান্স নায়েক’। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ আজ তাদের সংস্থার সংবর্ধনা অনুষ্ঠানে রোমান সানাকে ল্যান্স নায়েকের ব্যাজ পড়িয়ে দেন।

এ সময় তিনি রোমান সানাকে নিজেদের গর্ব বলে মন্তব্য করেন।

তবে নতুন এই দায়িত্বকে বাড়তি চাপ মনে করছেন না দেশসেরা এই আর্চার। বরং এটিকে সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা হিসেবে দেখছেন, ‘বিষয়টা অবশ্যই স্পেশাল। আমার চাকরির পদোন্নতি হয়েছে। আমি সৈনিক ছিলাম। সেখান থেকে একধাপ এগিয়ে গিয়ে ল্যান্স নায়েক হয়েছি। এটা আমার জন্য বিরাট সম্মানের। বাংলাদেশ আনসার সব সময় আমার পাশে ছিল। সে জন্য এই বাহিনীর কাছে আমি চির কৃতজ্ঞ। আমি কখনোই তাদের ঋণ শোধ করতে পারব না।’

এখানেই থেমে থাকতে চান না সানা। তিনি এবার অলিম্পিকে পদক জয়ের স্বপ্ন নিয়ে আগাচ্ছেন, ‘গেল এক বছর ধরেই আমাদের অলিম্পিক নিয়ে পরিকল্পনা করা হচ্ছে। যখন আমি বাছাইপর্ব খেলেছি তখন থেকেই। কোচ আমাকে নিয়ে আলাদা পরিকল্পনা করে আগাচ্ছেন। অলিম্পিকের আগে আমার ৬টা আন্তর্জাতিক টুর্নামেন্ট আছে। আগামী মার্চ থেকে প্রত্যেক মাসেই একটা করে টুর্নামেন্ট থাকবে। এর মধ্যে দুইটা ওয়াল্র্ড কাপও খেলব। পাশাপাশি ঘরোয়া টুর্নামেন্ট তো রয়েছেই। এটা অবশ্য আমার জন্য অনেক ভালো। অলিম্পিকের আগে অনেকগুলো টুর্নামেন্ট খেলে নিজেকে ঝালিয়ে নিতে পারব।’

আজ মঙ্গলবার বাংলাদেশ আনসারের হেড কোয়ার্টার্সে ১৩তম সাউথ এশিয়ান গেমসে পদক জয়ী  এই বাহিনীর সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। সেখানে ভারোত্তোলনে স্বর্ণ জয়ী মাবিয়া আক্তার সীমান্ত ও কারাতেতে স্বর্ণ জয়ী হুমায়রা আক্তার অন্তরাসহ অন্যান্য পদকজয়ীরা সংবর্ধনা পান। 

 

ঢাকা/আমিনুল

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও