ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সুপার ওভার রোমাঞ্চ শেষে সিরিজ ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুপার ওভার রোমাঞ্চ শেষে সিরিজ ভারতের

হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে সুপার ওভারে রোমাঞ্চ ছড়িয়ে জয় তুলে নিয়েছে সফরকারি ভারত। এরফলে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দুটি হাতে রেখে সিরিজ জিতে নিলো সফরকারিরা।

হ্যামিল্টনে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ভারত সংগ্রহ করে ৫ উইকেটে ১৭৯ রান। জবাবে ক্যারিয়ার সেরা ইনিংস খেললেও বাকিদের ব্যাটিং ব্যর্থতায় দলকে জয় এনে দিতে পারেননি কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডও করে ৬ উইকেটে ১৭৯ রান। স্কোর সমান হলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে আগে ব্যাটিং করে উইলিয়ামসনের অপরাজিত ১১ রানে কিউইরা তোলে ১৭ রান। জবাবে প্রথম পাঁচ বলে ১৪ রান তোলে ভারত। শেষ বলে জিততে প্রয়োজন ছিল ৪। তবে হিটম্যান রোহিত শর্মা ছয় হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। সুপার ওভারে রোহিতের সংগ্রহ ১৫ রান। ম্যাচ সেরাও হন ভারতীয় এ ওপেনার।

এর আগে ১৮০ রানের জবাবে খেলতে নেমে ৫.৪ বলে ৪৭ রানের উদ্বোধনি জুটি গড়েন মার্টিন গাপটিল (৩১) ও কলিন মুনরো (১৪)। তবে ৪ বলের ব্যবধানে ফেরেন দুই ওপেনারই। তিনে নামা উইলিয়ামসন শুরু থেকে মেরে খেলতে থাকেন। শেষ পর্যন্ত ৪৮ বলে ৮ চার ও ৬ ছক্কায় ৯৫ রান তোলেন তিনি।

তবে বাকি সবাই রানের চেয়ে বেশি বল খেলেন। মিচেল স্যান্টনার ১১ বলে ৯ রান, কলিন ডি গ্র্যান্ডহোম ১২ বলে ৫ রান করে খেলা কঠিন করে তোলেন। শেষদিকে রস টেলরের ১০ বলে ঝড়ো ১৭ রানে ম্যাচ টাই করতে সক্ষম হয় কিউইরা।

ভারতের পক্ষে শার্দুল ঠাকুর ২১ রানে ২ উইকেট নিয়ে ছিলেন সেরা বোলার। ২ উইকেট নেন মোহাম্মদ শামিও। রান দেন ৩২।

ব্যাট করতে নেমে রোহিত শর্মা ও লোকেশ রাহুল উদ্বোধনী জুটিতে ৯ ওভারে ৮৯ রান সংগ্রহ করেন। ১৯ বলে ২ চার ও ১ ছক্কায় ২৭ রান করে ফেরেন রাহুল। ৯৪ রানের মাথায় আউট হন রোহিতও। তিনি ৪০ বলে ৬ চার ও ৩ ছক্কায় করেন ৬৫ রান।

এরপরে শ্রেয়াস আয়ার ও বিরাট কোহলি মিলে দলীয় সংগ্রহকে নিয়ে যান ১৪২ পর্যন্ত। ১৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন শ্রেয়াস। ১৬০ রানে আউট হওয়া কোহলি করেন ২৭ বলে ৩৮ রান। এরপর মানিষ পান্ডে (১৪) ও রবীন্দ্র জাদেজা (১০) মিলে দলীয় সংগ্রহকে ১৭৯ পর্যন্ত নিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে নিউজিল্যান্ডের হামিশ বেনেট নেন ৩টি উইকেট। ১টি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও কলিন ডি গ্র্যান্ডহোম।

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়