ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

টাঙ্গাইল প্রথম বিভাগ ফুটবলে চ্যাম্পিয়ন ইস্ট বেঙ্গল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টাঙ্গাইল প্রথম বিভাগ ফুটবলে চ্যাম্পিয়ন ইস্ট বেঙ্গল

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সহযোগিতায় ও টাঙ্গাইল জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে অনুষ্ঠিত প্রথম বিভাগ ফুটবল লিগ ২০১৯-২০ আজ বুধবার শেষ হয়েছে। এবারের এই লিগে চ্যাম্পিয়ন হয়েছে ইস্ট বেঙ্গল ক্লাব।

আজ লিগের শেষ ম্যাচে মুখোমুখি হয় বর্তমান চ্যাম্পিয়ন পুলিশ একাদশ ও ইস্ট বেঙ্গল ক্লাব। ম্যাচে পুলিশকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইস্ট বেঙ্গল ক্লাব। খেলার শুরু থেকেই আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে দু’দল। কিন্তু প্রথমার্থের ৪ মিনিটের মাথায় পুলিশ একাদশের জালে বল জড়ান ইস্ট বেঙ্গলের জাহিদ। ১-০ গোলে পিছিয়ে পড়ে ছন্দ হারায় পুলিশ একাদশ। এলোমেলো ফুটবল খেলে প্রথমার্ধ শেষ করে তারা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণে যায় পুলিশ একাদশ। কিন্তু ইস্ট বেঙ্গলের গোলরক্ষক রেজাউল করিম ভাগ্যের দক্ষতায় গোল পরিশোধে ব্যর্থ হয় তারা। ফলে গেল আসরের সুখস্মৃতি নিয়ে এবার রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের।

ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় ইস্টবেঙ্গল ক্লাবের গোলরক্ষক রেজাইল করিম ভাগ্য। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হন ইস্ট বেঙ্গলের স্বপন। তিনি ৫ গোল করেন।

চ্যাম্পিয়ন দল ইস্ট বেঙ্গল ট্রফি, মেডেল ও ৫০ হাজার টাকা প্রাইজমানি পায়। আর রানার্স-আপ পুলিশ একাদশ ট্রফি, মেডেল ও ২৫ হাজার টাকা প্রাইজমানি পায়।

ম্যাচ শেষে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম পুরস্কার বিতরণ করেন। এ সময় পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন টাঙ্গাইল উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. শাহ জাহান আনছারী, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি সৈয়দ মাহমুদ তারেক পুলু, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আতিকুজ্জামান জামিল ও ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মেহবার হোসেন আসিফসহ অন্যান্যরা।

টাঙ্গাইল জেলা ফুটবল অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে গেল বছরের ২২ নভেম্বর থেকে শুরু হয় এই প্রতিযোগিতা। যেখানে টাঙ্গাইল জেলার বিভিন্ন স্থানের দলগুলো অংশ নেয়।

এই প্রতিযোগিতার অনলাইন পার্টনার ছিল দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল/সিফাত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়