ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজার বোলিংয়ে হারারেতে চালকের আসনে জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজার বোলিংয়ে হারারেতে চালকের আসনে জিম্বাবুয়ে

প্রথম টেস্টে খেলা পঞ্চম দিনে টেনে নিয়েও শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয় এড়াতে পারেনি জিম্বাবুয়ে। তবে হারারের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনশেষে চালকের আসনে স্বাগতিকরা।

সিকান্দার রাজার ক্যারিয়ার সেরা বোলিংয়ে প্রথম ইনিংসে ১১৩ রানের লিড পায় জিম্বাবুয়ে। এরপরে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৬২/১ সংগ্রহ করে দিনশেষে ১৭৫ রানে এগিয়ে আছে জিম্বাবুয়ে। প্রিন্স মাসভাউরো ২৬ ও রেজিস চাকাভা ১৪ রানে অপরাজিত আছেন।

প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ৪০৬ রানের জবাবে ২৯৩ রানেই গুটিয়ে গেছে লঙ্কানদের ইনিংস। সিকান্দার রাজার ঘূর্ণিতে প্যাভিলিয়নে ফেরেন লঙ্কান সাত ব্যাটসম্যান। রাজা ১১৩ রানের খরচায় একাই নিয়েছেন ৭ উইকেট।

তৃতীয় দিন ১২২ রানে ২ উইকেট নিয়ে শুরু করেছিল শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ৪ আর কুশল মেন্ডিস ১৯ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। দিনের শুরুতে মেন্ডিস (২২) আর দিনেশ চান্দিমালকে (৬) তুলে নেন রাজা।

পঞ্চম উইকেটে প্রতিরোধ গড়ে তুলেছিলেন ম্যাথিউস ও ধনঞ্জয়া ডি সিলভা। ৮৪ রানের জুটি গড়েন তারা। ২২৬ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় লঙ্কানরা। ৪২ রান করা ডি সিলভাকে ফেরান রাজা। এরপর নিরোশান ডিকওয়েলা (১), সুরাঙ্গা লাকমলকেও (৫) দাঁড়াতে দেননি এই অফস্পিনার।

দলীয় ২৪৪ রানের মাথায় ম্যাথিউসের উইকেট তুলে নেন কার্ল মাম্বা। ১৫৮ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ৬৪ রান করেন আগের ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান। লঙ্কান ইনিংসে একমাত্র ফিফটি ম্যাথিউসের। শেষ দুই ব্যাটসম্যানকে নিয়ে ৪৯ রান এনে দেন বিশ্ব ফার্নান্দো। এই টেল এন্ডার করেন ৩৮ রান।

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়