ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

সমর্থকদের নিন্দা করেছেন ম্যানচেস্টারের দুই কোচ

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-৩০ ১২:৩৬:৩৪ পিএম     ||     আপডেট: ২০২০-০১-৩০ ১২:৩৬:৩৪ পিএম

ম্যানচেস্টার ডার্বিতে গতকাল রাতে খেলার ফলাফলের চেয়ে বড় হয়ে উঠেছে সমর্থকদের আচরণ। ইতিহাদ স্টেডিয়ামে দুই দলের সমর্থকরা উগ্র আচরণ করেছেন। ম্যাচ শেষে সংবাদ মাধ্যমে এর নিন্দা জ্ঞাপন করেছেন ম্যানচেস্টারের নগর প্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের কোচই।

প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে কোচ অ্যালেক্স ফার্গুসনের বিদায়ের পর থেকে জৌলুস কমতে থাকে রেড ডেভিলদের। অপরদিকে ২০০৮ সালে মালিকানা বদলের পর থেকে উত্তরোত্তর উন্নতি ঘটতে থাকে ম্যানচেস্টার সিটির। শেষ এক দশকে ইংল্যান্ডে সর্বোচ্চ শিরোপা বাগিয়ে নেয় সিটি। সাম্প্রতিক সাফল্যের বিচারে ম্যানচেস্টারের বড় প্রতিনিধি ভাবা হয় সিটিকে।

১৯৫৮ সালে বিমান দুর্ঘটনায় ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়, কোচ সহ ২৩ জন মারা যাওয়ার পর এমন ভঙ্গুর দশা পার করেছিল ক্লাবটি। গতকাল ইংলিশ লিগ কাপের সেমিফাইনালে রেড ডেভিলদের যেন সে সময়টাকে স্মরণ করিয়ে দিতে চাইলেন সিটিজেনরা। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, ম্যাচে সিটি সমর্থকেরা দু হাত ছড়িয়ে বিমানের অঙ্গভঙ্গি দেখাচ্ছেন ইউনাইটেড সমর্থকদের।

জিতেও ফাইনালে না উঠতে পারা রেড ডেভিল সমর্থকদের কাটা শরীরে নুনের ছিটেই যেন ছিল এটি। অঙ্গভঙ্গির মাধ্যমে ব্যথাতুর সে স্মৃতি খুঁচিয়ে ইউনাইটেড সমর্থকদের স্মরণ করিয়ে দেয় স্বাগতিক সমর্থকেরা। ইউনাইটেড সমর্থকেরাও কম যায়নি। ম্যাচ শেষে সিটি সমর্থকদের উদ্দেশে চেয়ার ছুড়ে মেরেছে তারা।

সিটি সমর্থকদের আচরণে অখুশি কোচ পেপ গার্দিওলা বলেন, ‘জানি না ঠিক কী ঘটেছে, তবে এটি মোটেও ভালো খবর না।’ সিটির পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু না জানানো হলেও সংবাদমাধ্যম জানিয়েছে, সিসিটিভি ফুটেজ দেখে ঘটনাটির তদন্ত করা হবে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সিটি কোচের সঙ্গে সুর মিলিয়েছেন ইউনাইটেড কোচ ওলে গুনার সুলশারও, ‘আমাকে গার্দিওয়ালার পাশে দাঁড়াতে হবে। ফুটবল উপভোগ করা উচিত। আমরা প্রতিদ্বন্দ্বিতা চাই কিন্তু ভারসাম্য রাখা উচিত।’


ঢাকা/কামরুল