ঢাকা, বুধবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

মার্শাল-মুস্তাফিজে ওয়ালটনের দিন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৪ ৬:২১:৫২ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৪ ৭:২৪:৫৪ পিএম

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ রাউন্ডের ম্যাচে কক্সবাজারে প্রথম দিন নিজেদের করে নিয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। সাউথ জোনের বিপক্ষে প্রথম ইনিংসে মার্শাল আইয়ুব ও মুস্তাফিজুর রহমানের ব্যাটে ২৩৫ রানের সংগ্রহ পায় ওয়ালটন। এরপরে শেষ বিকালে বোলারদের দাপটে ৯ ওভারের মধ্যে সাউথ জোনের দুই উইকেট তুলে নেয় দলটি।

বিসিএলের শেষ রাউন্ডে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে ওয়ালটন সেন্ট্রাল জোন মুখোমুখি হয় বিসিবি সাউথ জোনের। তালিকার শীর্ষ দল সাউথ জোনকে এ ম্যাচে হারাতে পারলে ফাইনাল খেলতে পারবে ওয়ালটন।

সকালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়ালটন অধিনায়ক শুভাগত হোম। তবে টপ অর্ডার ব্যাটসম্যানরা ব্যাট হাতে সুবিধা করতে পারেনি। ১৩ রানের মধ্যে ওয়ালটন হারায় দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্তকে। সাইফ ফেরেন ১ রানে ও শান্তর সংগ্রহ ৮। দলীয় ৩৭ রানের মাথায় ওয়ালটন হারায় উইকেটে সেট হয়ে যাওয়া আবদুল মজিদকে। এ ওপেনার করেন ৬৪ বলে ১৬ রান।

উইকেটে জমাট ব্যাটিং করা রাকিবুল হাসান ৭৫ বলে ১১ রান করে আউট হেয়ে যান। দলীয় ৮৪ রানে অধিনায়ক শুভাগত ১৪ রানে আউট হন। রানের খাতা না খুলতে ফেরেন মেহেদি মিরাজ। ৯৭ রানে ৬ উইকেট হারানো ওয়ালটনের হাল ধরেন মার্শাল। নিচের চার ব্যাটসম্যানকে নিয়ে দলীয় স্কোর ২৩৫ রানে নিয়ে যান এ ডান হাতি মিডল অর্ডার ব্যাটসম্যান।

স্রোতের বিপরীতে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে শতক হাঁকান মার্শাল। তাকে ২১ রান করে জাবিদ হাসান ও ১১ রান করে আরাফাত সানি সঙ্গ দেন। দলীয় সংগ্রহ দুইশ পার করিয়ে ব্যক্তিগত ১১৬ রানে আউট হয়ে ফেরেন মার্শাল। এরপরে ব্যাট হাতে ঝড় তোলেন মুস্তাফিজ। ২৬ বলে ৪টি ছয় ও ১টি চারে অপরাজিত ৩০ রান করেন।

সাউথ জোনের মাহেদি হাসান ৩ উইকেট নেন ৭৮ রানে। এছাড়াও নাসুম আহমেদ, আবদুর রাজ্জাক ও শফিউল নেন ২টি করে উইকেট।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইরফান আহমেদের বলে ১০ রানে প্রথম উইকেট হারায় সাউথ জোন। ইরফান ফেরান ১০ রান করা শাহরিয়ার নাফিসকে। ৩ রান করা ইরফান শুক্কুরকে রান আউটের ফাঁদে ফেলে ২১ রানে সাউথ জোনের ২ উইকেট তুলে নেয় ওয়ালটন। দিন শেষে আনামুল হক ১৩ ও শামসুর রহমান ৩ রান নিয়ে মাঠ ছাড়েন। সাউত জোন ২৯/২ সংগ্রহ নিয়ে দ্বিতীয় দিন শুরু করবে।

 

ঢাকা/কামরুল

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও