ঢাকা, সোমবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

মুশফিকের প্রমাণের দিনে নাইমের ৮ উইকেট

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৪ ৭:২৩:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৪ ১১:০২:৩০ পিএম

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে রাজি হননি মুশফিকুর রহিম। ফলে বিসিবি সভাপতি থেকে শুরু করে প্রধান নির্বাচক এ তারকা ব্যাটসম্যানের উপর নাখোশ ছিলেন। মিনহাজুল আবেদিন নান্নু তো জানিয়ে দেন, প্রথম শ্রেণীর ম্যাচে মুশফিক নিজেকে প্রমাণ করলে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের জন্য তাকে বিবেচনা করা হবে।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে নিজেকে প্রমাণ করেছেন দেশসেরা এ ব্যাটসম্যান। ১৪০ রানের বিশাল এক ইনিংস উপহার দিয়েছেন মুশফিক। তার শতকে ভর করে ২৭২ রানের সংগ্রহ পেয়েছে নর্থ জোন। এদিন ইনিংসে ৮ উইকেট শিকার করেন ইস্ট জোনের ডান হাতি স্পিনার নাইম হাসান। জবাবে ব্যাটিংয়ে নেমে অবশ্য বিপাকে পড়েছে ইস্ট জোন।

সকালে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নর্থ জোন। ৩৬ রানের উদ্বোধনি জুটি গড়েন রনি তালুকদার ও জুনায়েদ সিদ্দিকী। এরপরে বল হাতে ঘূর্ণি হানেন নাইম। ৩৬ থেকে ৪৬ এর মধ্যেই নিয়ে নেন ৩ উইকেট। চতুর্থ উইকেটে অধিনায়ক নাইম ইসলামকে নিয়ে ৫৬ রানের জুটি গড়ে সাময়িক ধাক্কা সামলান মুশফিক। দলীয় ১০২ রানে ফেরেন ৩১ করা নাইম। দলীয় ১১১ রানে ৫ উইকেট হারায় নর্থ জোন।

ষষ্ঠ উইকেট মাহিদুল ইসলামকে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন মুশফিক। যেখানে মাত্র ২৩ রান ছিল মাহিদুলের। উইকেটে শাসন করা মুশফিকের তখন ৮৭ রান। তৃতীয় সেশনের শুরুতে এসে ১১৭ বলে শতক তুলে নেন মুশফিক। শেষ পর্যন্ত ১৫৭ বলে ১৪০ রান করে আউট হাসান মাহমুদের বলে আউট হন মুশফিক। অন্যদিকে নিয়মিত উইকেট তুলতে থাকেন নাইম। শেষ পর্যন্ত ১০৭ রানে ৮ উইকেট নিয়ে নর্থ জোনকে ২৭২ রানে থামিয়ে দেন নাইম।

নিজেদের প্রথম ইনিংসে শেষ বিকালে ব্যাটিংয়ে নেমে ৪ ওভারে ৩ রানে ২ উইকেট হারিয়েছে ইস্ট জোন। আগের ম্যাচে অর্ধশতক পাওয়া আশরাফুল এদিন সানজামুলের বলে শূন্য রানে ফেরেন। আরেক ওপেনার পিনাক ঘোষ সঞ্জিতের বলে আউট হয়ে ফেরার আগে করেন মাত্র ৩ রান। মাঠে আছেন নাইটওয়াচম্যান সাকলাইন সজীব। তার সঙ্গে কাল খেলা শুরু করতে পারেন নাসির হোসেন।


ঢাকা/কামরুল