ঢাকা, সোমবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

পাকিস্তান সফরে যাচ্ছে না দক্ষিণ আফ্রিকা!

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৪ ৮:৫১:১৪ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৪ ৯:৩৩:৩৮ পিএম

আগামী মাসের (মার্চ) শেষ সপ্তাহে পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল দক্ষিন আফ্রিকার। কিন্তু তিন ম্যাচের সে টি-টোয়েন্টি সিরিজ খেলতে তখন যাবে না প্রোটিয়ারা। ক্রিকেটারদের টানা খেলা থাকায় বিশ্রাম দিতে এমন সিদ্ধান্ত নেয় প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

ব্যস্ত সূচি পার করছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু। ডিসেম্বরে শুরু হওয়া ইংল্যান্ড সিরিজে চার ম্যাচের টেস্ট ছাড়াও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলছে। ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ার মাত্র ৫দিন পর শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ।

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে প্রোটিয়ারা। ৭ মার্চ শেষ হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ। এরপরই ভারতের উদ্দেশ্যে উড়াল দিবে প্রোটিয়া শিবির। যেখানে সপ্তাহ খানেকের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তারা।

পাকিস্তানের সঙ্গে আলোচনা ছিল ২২ মার্চ ভারত থেকে দুবাইয়ে যাবে দক্ষিণ আফ্রিকা। এরপরে সেখান থেকে ২৭ মার্চ পাকিস্তানে যাবে প্রোটিয়ারা। এ লক্ষ্যে পাকিস্তানে নিরাপত্তা দলও পাঠানোর কথা ছিল তাদের। তবে আপাতত সে লক্ষ্য থেকে সরে এসেছে তারা।

তবে এখন না হলেও পরবর্তীতে এ সফর হবে বলে জানায় প্রোটিয়ারা। এ নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াশিম খান বলেন, ‘আমরা খুব খুশি যে, ক্রিকেট সাউথ আফ্রিকা এ সফরটি পরে হলেও খেলবে।’


ঢাকা/কামরুল