ঢাকা, সোমবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন স্কুল রেটিং দাবার তৃতীয় পর্বে স্বর্ণাভো চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৪ ১০:১৪:৩৯ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৪ ১০:১৪:৩৯ পিএম

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে আজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ‘ওয়ালটন এয়ার কন্ডিশনার স্কুল রেটিং দাবা প্রতিযোগিতা-২০২০’ এর তৃতীয় পর্ব।

পাঁচ ধাপের এই প্রতিযোগিতার তৃতীয় ধাপে দেশের বিভিন্ন স্কুলের ৩৭ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। তার মধ্যে ফয়েজুর রহমান আইডিয়েল স্কুলের (মালিবাগ) স্বর্ণাভো চৌধুরী ৭ খেলায় ৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হন। একই পয়েন্ট পেয়ে নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের সাদনান হাসান দিহান রানার্স-আপ হন। সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে ভিকারুননিসা নুন স্কুলের ওয়ালিজা আহমেদ তৃতীয় স্থান লাভ করেন।

পাঁচ পয়েন্ট করে নিয়ে চতুর্থ থেকে অষ্টম হন যথাক্রমে নাফিম আল, করীম, মোর্তুজা মুহতাদি ইসলাম, ওয়াদিফা আহমেদ, মো. সাজিদুল ইসলাম ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস। সাড়ে চার পয়েন্ট করে নিয়ে ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় নবম এবং মো. আজমাইন পারভেজ সায়র দশম হন।

প্রথম থেকে পঞ্চম স্থান অধিকারকারীরা বিশেষ পুরস্কার পান। দিন ব্যাপী এ প্রতিযোগিতার খেলা সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। বিজয়ীদের নগদ অর্থ ও ওয়ালটন সামগ্রী পুরস্কার দেওয়া হয়।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেডারেশনের দাবা ক্রীড়াকক্ষে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক ইন্টারন্যাশনাল অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী মলি। বক্তব্য রাখেন আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ ও ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মেহবার হোসেন আসিফ।

ঢাকা শহরসহ দেশের বিভিন্ন স্কুলের ক্ষুদে দাবাড়ুদের নিয়ে এই প্রতিযোগিতা প্রতি সপ্তাহের শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম। সহযোগিতায় থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।


ঢাকা/আমিনুল/কামরুল

     
 

রাইজিংবিডি স্পেশাল ভিডিও