ঢাকা, সোমবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

শান্তর সেঞ্চুরিতে এগোচ্ছে ওয়ালটন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৫ ১:৪৫:৫৯ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৫ ৬:৪৬:১৪ পিএম

১২১ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করলেও শুরুতে হোঁচট খায় ওয়ালটন সেন্ট্রাল জোন।

তবে খুব দ্রুতই ঘুরে দাঁড়িয়েছে বিসিএলের দুইবারের চ্যাম্পিয়নরা। নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে বড় লিডের পথে ওয়ালটন। ৬২ ওভার শেষে ৪ উইকেটে ওয়ালটনের সংগ্রহ ৪ উইকেটে ১৯৫ রান।  লিড ৩১৬ রানের।

এর আগে ওয়ালটন সেন্ট্রাল জোনের করা ২৩৫ রানের জবাবে বিসিবি সাউথ জোন ৪ উইকেটে ১১৪ রানে ইনিংস ঘোষণা করে।  

ওয়ালটন সেন্ট্রাল জোনকে বোলিং বোনাস না দিতে দ্রুত ইনিংস ঘোষণা করে সাউথ জোন। পাশাপাশি সাউথ জোন সবার আগে নিশ্চিত করেছে বিসিএলের ফাইনাল। বিসিএলের ফাইনালে যেতে হলে ওয়ালটনকেও এ ম্যাচ জিততে হবে।

দ্বিতীয় ইনিংসও ব্যাটিং ভালো হয়নি সাইফ হাসানের। শফিউলের  ইনসুইং মিস করে বোল্ড হন ১ রানে। আব্দুল মজিদের ব্যাটও হাসেনি। শফিউলের বলে ড্রাইভ করে ক্যাচ দেন কভারে। ২১ রানে দুই ব্যাটসম্যান ফেরেন সাজঘরে। তৃতীয় উইকেটে জুটি বাঁধেন রকিবুল হাসান ও নাজমুল হোসেন শান্ত। তাদের জুটিতে দাপট দেখায় ওয়ালটন। কিন্তু চা-বিরতির পর দ্রুত ২ উইকেট হারায় ওয়ালটন। 

নাসুম আহমেদের নিচু হয়ে যাওয়া বলে এলবিডব্লিউ হন ৩৯ রান করা রকিবুল। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মার্শাল নাসুমের বলে স্ট্যাম্পড হন ১১ রানে। অন্যপ্রান্তে থাকা শান্ত ছিলেন অবিচল। ১৫৩ বলে ১২ চারে তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটের সপ্তম সেঞ্চুরি। পঞ্চম উইকেটে তার সঙ্গে জুটি বেঁধেছেন শুভাগত হোম। 

এর আগে প্রথম দিনের মতো আজও বোলিং দাপট অব্যাহত রাখে ওয়ালটন সেন্ট্রাল জোন। গতকাল শেষ বিকেলে দ্রুত বিসিবি সাউথ জোনের দুই উইকেট তুলে নিয়েছিল ওয়ালটন। শনিবার দ্বিতীয় দিনের শুরুতেই আসে সাফল্য। এরপর সাউথ জোন খানিকটা প্রতিরোধ গড়লেও ইনিংস ঘোষণার আগে আবার এগিয়ে যায় ওয়ালটন।

অধিনায়ক শুভাগত হোম নিজের প্রথম ওভারেই দলকে দেন উইকেটের স্বাদ। ওভারের দ্বিতীয় বলে শামসুর রহমান ফিরতি ক্যাচ দেন শুভাগতকে। ৭৫ বলে ২৫ রান করে বিদায় নেন শামসুর। চতুর্থ উইকেটে সোহান ও শামসুর ৭২ রানের জুটি গড়েন। এতে সোহানের অবদান ৪৮।

এর আগে সাউথ জোনের ওপেনার এনামুল হক বিজয়কে সাজঘরের পথ দেখান  পেসার ইফরান হোসেন। লাফিয়ে উঠা বল ব্যাকফুটে খেলতে গিয়ে গালিতে ক্যাচ দেন ২০ রান করা এনামুল।  ডানহাতি পেসারের এটি দ্বিতীয় উইকেট। গতকাল পেয়েছিলেন শাহরিয়ার নাফিসের উইকেট।


ঢাকা/ইয়াসিন