ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

জাতীয় দলে ডাক পাওয়ার দিনে রাব্বীর ক্যারিয়ার সেরা ইনিংস

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৬ ৯:৫১:২৭ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৭ ৯:৩০:১৩ এএম

সীমিত পরিসরে এর আগে সুযোগ আসলেও এবারই প্রথম টেস্ট স্কোয়াডে ডাক পেলেন ইয়াসির আলী রাব্বী।

জাতীয় দলে ডাক পাওয়ার দিনে রাব্বীর ব্যাট থেকে এল প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের সেরা ইনিংস। বিসিবি নর্থের বিপক্ষে ইসলামী ব্যাংক ইষ্ট জোনের এ ক্রিকেটার করেছেন ১৬৫ রান।

তার ব্যাটে ভর করে ইসলামী ব্যাংক প্রথম ইনিংসে লিড নিয়েছে বিসিবি নর্থের বিপক্ষে। নর্থের ২৭২ রানের জবাবে ইসলামী ব্যাংক তোলে ৩৩১ রান। এরপর বোলিংয়ে দাপট দেখিয়ে নর্থকে চেপে ধরেছে ইসলামী ব্যাংক। ৫৯ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে নর্থ জোনের তৃতীয় দিন শেষে সংগ্রহ ৫ উইকেটে ১৪৫ রান।  হাতে ৫ উইকেট রেখে বিসিবির দলটি এগিয়ে আছে মাত্র ৮৮ রানে।  

১৩৪ রানে রোববার কক্সবাজার স্টেডিয়ামের মূল মাঠে তৃতীয় দিনের খেলা শুরু করেছিলেন রাব্বী। তার ব্যাট থেকে ডাবল সেঞ্চুরির প্রত্যাশায় ছিল দল। কিন্তু দেড়শর পরই থামে তার ইনিংস। ১৬৫ রানে তাকে সাজঘরের পথ দেখান সানজামুল ইসলাম। এলবিডব্লিউ হওয়ার আগে ৩১৮ বলে ১৭ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান রাব্বী। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে তার সর্বোচ্চ রান ছিল ১৩২। রাব্বী আউট হওয়ার পর বেশিদূর যায়নি ইসলামী ব্যাংকের ইনিংস। ৫৯ রানের লিড নিয়ে ৩৩১ রানে থামে তাদের ইনিংস।

বল হাতে ৭ উইকেট নেন সানজামুল ইসলাম।

তবে বোলিংয়ে দাপট দেখায় তারা। বিসিবি নর্থের রানের চাকা আটকে রাখে হাসান মাহমুদ, নাঈম হাসানরা। জুনায়েদ সিদ্দীক সর্বোচ্চ ৩৬ রান করেছেন। অধিনায়ক নাঈমের ব্যাট থেকে আসে ৩৫ রান। ২৩ রানে অপরাজিত আছেন মুশফিকুর রহিম। তার সঙ্গী মাহিদুল ইসলাম অঙ্কন। এরপর ব্যাটিংয়ের অপেক্ষায় আছেন সাইফউদ্দিন।

কক্সবাজারে শেষ রোমাঞ্চের অপেক্ষায় আছে দুই দলই। লিড এখনও বড় হয়নি। শেষ পাঁচ উইকেট দ্রুত তুলে নিতে পারলে এবং লক্ষ্য নাগালে রাখলে ইসলামী ব্যাংক জয় পেতেও পারে।


ঢাকা/ইয়াসিন