ঢাকা, শুক্রবার, ২০ চৈত্র ১৪২৬, ০৩ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ফিরেছেন বোল্ট, অভিষেকের অপেক্ষায় জেমিসন

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৭ ১০:৪৯:৩৩ এএম     ||     আপডেট: ২০২০-০২-১৭ ১১:৪৬:৪১ এএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে বক্সিংডে টেস্টে হাত ভেঙেছিলেন ট্রেন্ট বোল্ট। এরপর থেকে আর নিউজিল্যান্ডের হয়ে খেলা হয়নি তার। অবশেষে ভারতের বিপক্ষে ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে ফিরছেন তিনি। ১৩ সদস্যের দলে জায়গা হয়েছে পেসার কাইল জেমিসনের। ভারতের বিপক্ষে ওয়ানডেতে ইতিমধ্যে তার অভিষেক হয়েছে। এবার লাল বলের ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় তিনি।

বোল্ট ফেরায় ভীষণ খুশি কিউই কোচ জন স্টিড, ‘ট্রেন্ট বোল্টকে ফিরে পাওয়াটা দারুণ ব্যাপার আমাদের জন্য। তার শক্তিমত্তা ও অভিজ্ঞতা নিয়ে আমরা এগিয়ে যাব। দলে তার উপস্থিতি ভিন্ন পরিবেশ তৈরি করে। আর বল হাতে তার যে ক্লাস, সেটা তো আছেই।’

ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে ব্যাট হাতে অপরাজিত ২৫ ও বল হাতে ৪২ রানে ২ উইকেট নিয়েছিলেন। হয়েছিলেন ম্যাচসেরাও। পরের ম্যাচে ৫৩ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। ওয়ানডেতে নিজের জাত চিনিয়েছেন জেমিসন। বোলিংয়ে ভেরিয়েশনের পাশাপাশি এক্সট্রা বাউন্স দেওয়ার সক্ষমতা তাকে জায়গা করে দিয়েছে টেস্ট দলেও। যেমনটা বলেছেন কোচ, ‘কাইল তার বোলিং ভেরিয়েশন দিয়ে আমাদের সহায়তা করবে। ওয়েলিংটনের উইকেটে তার এক্সট্রা বাউন্স দেওয়ার বিষয়টা দারুণ কাজে লাগবে। আশা করছি দলে তার অন্তর্ভূক্তি ভিন্নতা আনবে।’

নিউজল্যান্ড দলে ডেকেছে স্পিনার আজাজ প্যাটেলকে। তাকে লেগ স্পিনার টড অ্যাস্টলের পরিবর্তে জায়গা দেওয়া হয়েছে। অলরাউন্ডার হিসেবে নেওয়া হয়েছে ড্যারিল মিচেলকে। সবশেষ টেস্টে ১২১ রানের ইনিংস খেলা টম ব্লানডেল ইনিংসের গোড়াপত্তন করবেন টম লাথামের সঙ্গে।

ভারতের বিপক্ষের সিরিজে বাদ পড়েছেন জিত রাভাল ও মিচেল স্যান্টনার।

নিউজিল্যান্ডের টেস্ট দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলাস, আজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার ও বিজে ওয়াটলিং।

 

ঢাকা/আমিনুল